চাঁপাইনবাবগঞ্জে বন্যায় চারশ’ পরিবার পানিবন্দি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৭, ১৬:৫০
ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জে পূনর্ভবা ও মহানন্দা নদীর পানি দ্রুত বৃদ্ধি পাওয়ায় জেলার গোমস্তাপুর, ভোলাহাট ও সদর উপজেলার ১৩টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় চার শতাধিক পরিবার। পানির নিচে তলিয়ে গেছে ৩ হাজার ৭০০ হেক্টর জমির ফসল।

চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় পূর্ণভবা নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৬২ সে.মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় মহানন্দা নদীর পানি ১৫ সেমি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৭ সেমি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় পদ্মা নদীর পানি ১১ সেমি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ১০৮ সেমি নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

জেলা প্রশাসক মাহমুদুল হাসান জানান, বন্যা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসনের পক্ষ থেকে আগাম সর্তকতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ও বন্যা নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের নিয়ে রবিবার জরুরি সভাও অনুষ্ঠিত হয়েছে।

সভায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের তালিকা তৈরির নির্দেশ দেয়া হয়েছে এবং গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলার জন্য ১৪ মেট্রিক টন চাল প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণের জন্য বরাদ্দ দেয়া হয়েছে।

তিনি জানান, পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ রয়েছে। এছাড়া যে কোন ধরনের উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় প্রশাসন সজাগ রয়েছে।

অপরদিকে কৃষি বিভাগ বলছেন, ৩ হাজার ৭০০ হেক্টর জমির ফসল পানির নিচে তলিয়ে গেছে।

(ঢাকাটাইমস/২০আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :