পাপনের হস্তক্ষেপে ফেরানো হচ্ছে মুমিনুলকে!

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৭, ১৮:০৪

বাংলাদেশ টেস্ট ইতিহাসের সেরা ব্যাটসম্যান মনে করা হয় তাকে। দেশের মধ্যে সবচেয়ে বেশি ব্যাটিং গড় তারই। অথচ মাত্র দুই টেস্টে রান না পাওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে দলে রাখা হয়নি মুমিনুল হককে। শনিবার দল ঘোষণার পর চারদিকে সমালোচনার ঝড়। মিডিয়ার তোপের মুখে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও কোচ চন্ডিকা হাথুরাসিংহে। মুমিনুলকে বাদ দেওয়ায় সমালোচনার ঝড় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও।

উদ্ভূত পরিস্থিতিতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও কোচ হাথুরাসিংহের সঙ্গে রবিবার দুপুরে বিসিবিতে নিজের কার্যালয়ে বৈঠকে বসেছিলেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। বৈঠক শেষ হয় বিকালে। স্টেডিয়াম পাড়ায় জোর গুঞ্জন, পাপনের সুপারিশে মুমিনুলকে দলে ফিরিয়ে আনা হতে পারে।

জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে হাফ সেঞ্চুরি করার পর ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষ দুই টেস্টেই ব্যর্থ হন মুমিনুল। যদিও কদিন আগে চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচে ৭৩ রান করেছিলেন তিনি। টেস্ট দেল থেকে বাদ দেওয়ার সন্তোষজনক যুক্তি উপস্থাপন করতে পারেননি প্রধান নির্বাচক ও কোচ। ধারণা করা হচ্ছে, কোচের ব্যক্তিগত অপছন্দের কারণেই বাড় পড়েছেন মুমিনুল।

বোর্ড প্রেসিডেন্টের স্বাক্ষরের পরই দল ঘোষণা করা হয়ে থাকে। মানে মুনিমুলের বাদ পড়াতে সম্মতি ছিল বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের। কিন্তু বিষয়টি নিয়ে চারদিকে সমালোচনার ঝড় ওঠায় পাপন নাকি নিজের অবস্থান পাল্টেছেন। মুমিনুলকে কীভাবে দলে ফেরানো যায় তা নিয়ে কথা বলেন প্রধান নির্বাচক ও কোচের সঙ্গে। রবিবার মিরপুর স্টেডিয়াম পাড়ায় এমন গুঞ্জনই ভাসছিল।

আসলেই কী মুমিনুলকে ফেরানো হচ্ছে? একটি সূত্র থেকে জানা গেছে, প্রথম টেস্টে না হলেও দ্বিতীয় টেস্টে দলে ফেরানো হচ্ছে মুমিনুলকে। পাপনের চাওয়া নাকি তেমনটাই। অবশ্য প্রথম টেস্ট যারা সুযোগ পেয়েছেন তারা ভালো করে ফেললে কঠিন হয়ে পড়বে মুমিনুলের ফেরা। এখন দেখার ২৭ আগস্ট থেকে শুরু হতে যাওয়া ঢাকা টেস্টের জন্য ঘোষিত স্কোয়াডে পরিবর্তন আনা হয় কিনা?

(ঢাকাটাইমস/২০আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :