শান্তির নগরী করতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন আরএমপি কমিশনার

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৭, ১৮:১৫

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার মাহাবুবুর রহমান সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। রবিবার বেলা ১১টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইনের সম্মেলন কক্ষে আরএমপির নতুন এই কমিশনার গণমাধ্যাম কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় তিনি রাজশাহীতে জঙ্গিবাদ সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সোচ্চার থাকার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বলেন, নগরবাসীকে শান্তিতে রাখতে যা যা করা দরকার তার সবকিছুই তিনি করবেন। এ সময় মাদক জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে অধীনস্থ সব কর্মকর্তাকেও তিনি কঠোর হওয়ার নির্দেশ দেন।

রাজশাহী থেকে সদ্য বিদায়ী কমিশনারের সময় নেয়া সকল ইতিবাচক পদক্ষেপসমূহ অব্যাহত থাকবে উল্লেখ করে নতুন কমিশনার বলেন, রাজশাহীর আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও ভালো করতে সবাইকে সঙ্গে নিয়ে নতুন নতুন পদক্ষেপ বাস্তবায়ন করা হবে। এ ব্যাপারে তিনি সাংবাদিকদেরও সহায়তা কামনা করেন।

পুলিশ কমিশনার বলেন, বিগত কমিশনারের আমলে রাজশাহীতে মাদকবিরোধী অভিযান প্রশংসিত হয়েছে। আগামীতেও এই মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে। স্থানীয় মাদক ব্যবসায়ীদের মাদক ব্যবসা হতে ফিরিয়ে আনতে তাদেরকে পুনর্বাসনের যে কাজ করা হচ্ছিল তা একইভাবে পরিচালিত হবে। কোনোভাবেই মাদকের বিস্তার যেন না হয় সেজন্য পদক্ষেপ গ্রহণ করা হবে।

জঙ্গিবাদকে আন্তর্জাতিক সমস্যা উল্লেখ করে মহানগর পুলিশের এই শীর্ষ কর্মকর্তা বলেন, বর্তমান সময়ে প্রশাসনসহ সবার কাছে জঙ্গিবাদ একটি বড় চ্যালেঞ্জ। এটি শুধুমাত্র আমাদের দেশের সমস্যা নয়। এই সমস্যাটি এখন সারা বিশ্বেরই মাথা ব্যাথার কারণ। তবে নিয়ন্ত্রণে সবার সহযোগিতা দরকার।

তিনি বলেন, নগরীতে ভাড়াটিয়াদের ফর্ম আপডেট ও নতুন ফরম পুরণের যে প্রক্রিয়া চলমান ছিল তা একইভাবে চলবে। এই প্রক্রিয়াটিকে ডিজিটালইজ করা হচ্ছে। নগরীতে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে প্রয়োজনীয় সব ধরনের অভিযান অব্যাহত থাকবে। বিট পুলিশিং কার্যক্রম আরও গতিশীল করা হবে বলেও জানান তিনি।

মতবিনিময় সভায় রাজশাহীর সংবাদকর্মীরা অংশ নেন। এ সময় আরএমপির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। আরএমপির কমিশনার মাহাবুবুর রহমান গত ৯ আগস্ট রাজশাহীতে যোগদান করেন।

(ঢাকাটাইমস/২০আগস্ট/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :