সমালোচনার মুখে ফেরানো হলো মুমিনুলকে

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ আগস্ট ২০১৭, ১৮:৪১ | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৭, ১৮:৩৩

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের হস্তক্ষেপে দলে ফিরলেন মুমিনুল হক! শনিবার দেশ সেরা এ টেস্ট ব্যাটসম্যানকে ছাড়াই অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৪ সদস্যের দল ঘোষণা করা হয়। এ নিয়ে প্রশ্নবানে বিদ্ধ হন প্রধান নির্বাচক ও কোচ। এর ২৪ ঘণ্টার মধ্যেই সিদ্ধান্ত পরিবর্তন করে দলে ফিরিয়ে আনা হয় মুমিনুলকে। তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের জায়গায় তাকে দলে ফেরানো হয়েছে। সৈকত চোখের সমস্যায় ভুগছেন। তার চোখের সংক্রমণ সারতে দেরি হওয়ায় বাদ পড়েছেন বলে জানানো হয়।

বাংলাদেশ টেস্ট ইতিহাসের সেরা ব্যাটসম্যান মনে করা হয় মুমিনুলকে। দেশের মধ্যে সবচেয়ে বেশি ব্যাটিং গড় তারই। অথচ মাত্র দুই টেস্টে রান না পাওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে বাইরে রাখা হয় তাকে। শনিবার দল ঘোষণার পর চারদিকে সমালোচনার ঝড় ওঠে। মিডিয়ার তোপের মুখে পড়েন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও কোচ চন্ডিকা হাথুরাসিংহে। মুমিনুলকে বাদ দেওয়ায় সমালোচনার ঝড় ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও।

উদ্ভূত পরিস্থিতিতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও কোচ হাথুরাসিংহের সঙ্গে রবিবার দুপুরে বিসিবিতে নিজের কার্যালয়ে বৈঠকে বসেছিলেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। বৈঠক শেষ হয় বিকালে। মূলত মুমিনুলকে দলে ফেরাতেই প্রধান নির্বাচক ও কোচকে নিজের কার্যালয়ে ডেকেছিলেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। বৈঠকের পরই মুমিনুলকে দলে ফেরানোর ঘোষণা দেয় বিসিবি।

জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে হাফ সেঞ্চুরি করার পর ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টেই ব্যর্থ হন মুমিনুল। যদিও কদিন আগে চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচে ৭৩ রান করেছিলেন তিনি। টেস্ট দল থেকে বাদ দেওয়ার সন্তোষজনক যুক্তি উপস্থাপন করতে পারেননি প্রধান নির্বাচক ও কোচ। ধারণা করা হচ্ছে, কোচের ব্যক্তিগত অপছন্দের কারণেই বাড় পড়েছিলেন মুমিনুল।

বোর্ড প্রেসিডেন্টের স্বাক্ষরের পরই দল ঘোষণা করা হয়ে থাকে। মানে মুনিমুলের বাদ পড়াতে সম্মতি ছিল বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের। কিন্তু বিষয়টি নিয়ে চারদিকে সমালোচনার ঝড় ওঠায় পাপন নাকি নিজের অবস্থান পাল্টান। মুমিনুলকে দলে ফেরানোর নির্দেশ দেন তিনি।

১৪ সদস্যের বাংলাদেশ স্কোয়াড

মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, নাসির হোসেন, লিটন দাস, মুমিনুল হক, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

(ঢাকাটাইমস/২০আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপের আগে পাকিস্তানের আরও এক টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

এই বিভাগের সব খবর

শিরোনাম :