বাকৃবিতে পশুপালন শিক্ষার্থীদের বিক্ষোভ মানববন্ধন

বাকৃবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৭, ২০:২৪

স্বতন্ত্র অর্গানোগ্রাম দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) এক বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে পশুপালন অনুষদের শিক্ষার্থীরা। রবিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে ওই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়।

বিক্ষোভ মিছিলটি পশুপালন অনুষদ থেকে শুরু হয়ে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে এসে শেষ হয় এবং সেখানে তারা মানববন্ধন করেন।

জানা গেছে, নতুন অর্গানোগ্রাম অনুসারে প্রতিটি উপজেলায় প্রাণিজ সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা হিসেবে পশুপালন গ্র্যাজুয়েটদের নিয়োগ দেয়ার কথা এবং প্রতিটি উপজেলায় পশু চিকিৎসক হিসেবে ডিভিএম গ্র্যাজুয়েটদের নিয়োগ দেয়ার কথা। ডিভিএম ডিগ্রিধারীরাও উপজেলা প্রাণিজ সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পদে কাজ করার দাবি করায় অর্গানোগ্রাম বাস্তবায়নে বিলম্ব হচ্ছে।

প্রাণিজ সম্পদ সম্প্রসারণ গৃহপালিত পশু-পাখির প্রজনন, প্রতিপালন এবং ব্যবস্থাপনা নিয়ে কাজ করে। যেখানে ডিভিএম ডিগ্রিধারীরা গৃহপালিত পশু-পাখির চিকিৎসা সেবা প্রদান করে থাকে সেখানে পশুপালন গ্র্যাজুয়েটরা গৃহপালিত পশু-পাখির প্রজনন, প্রতিপালন এবং ব্যবস্থাপনা নিয়ে কাজ করে। আর এই জন্যে উপজেলা প্রাণিজ সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পদটি শুধু পশুপালন গ্র্যাজুয়েটদের দিয়ে অর্গানোগ্রাম দ্রুত বাস্তবায়নের জন্যে ওই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে পশুপালন অনুষদের শিক্ষার্থীরা।

পশুপালন ছাত্র সমিতির সাধারণ সম্পাদক মো. কামরুল হাসানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- পশুপালন ছাত্র সমিতির সহ-সভাপতি ইশতিয়াক আহম্মদ পিহান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ্ আল নোমানসহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা পশুপালন গ্রাজুয়েটদের যথাযথ মর্যাদা দিয়ে এবং উপজেলা প্রাণিজ সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পদটি শুধু পশুপালন গ্র্যাজুয়েটদের জন্যে নির্ধারিত করে দ্রুত অর্গানোগ্রাম বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানান।

(ঢাকাটাইমস/২০আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :