নেত্রকোণায় পিপি পদে নিষেধাজ্ঞা

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৭, ২১:৩২

আইনজীবী সনদ ও নেত্রকোণা পাবলিক প্রসিকিউটরের (পিপি) পদে গোলাম মোহাম্মদ খান পাঠান বিমলের বিরুদ্ধে তিন মাসের জন্যে যে নিষেধাজ্ঞা হাইকোর্ট দিয়েছিল, তা বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

রবিবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বেঞ্চ রিটের শুনানি করে  এই আদেশ দেন বলে জানান রিটকারীর আইনজীবী মোহাম্মদ হোসেন।

তিনি জানান, এর আগে গত ৮ আগস্ট হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের বেঞ্চে রিটের শুনানি হয়। এই আদালত গোলাম মোহাম্মদ খান পাঠান বিমলের পাবলিক প্রসিকিউটর পদ ও আইনজীবী সনদের ওপর তিন মাসের নিষেধাজ্ঞা জারি করেন। পাশাপাশি কেন পাবলিক প্রসিকিউটর ও আইনজীবী সনদ অবৈধ ঘোষণা করা হবে না- তা জানাতে চেয়ে রুল জারি করেন।

পরে গোলাম মোহাম্মদ খান পাঠান বিমল চেম্বার জজ সৈয়দ মাহমুদ হোসেনের আদালতে গেলে আদালত  ১৭ আগস্ট নাগাদ নিষেধাজ্ঞা স্থগিতের আদেশ দেন। পাশাপাশি রিটের শুনানির জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এক নাম্বার আদালতে প্রেরণ করেন।

আইনজীবী সনদ ও নেত্রকোণা পাবলিক প্রসিকিউটরের পদে গোলাম মোহাম্মদ খান পাঠান বিমলের নিয়োগ বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেন নেত্রকোণার বিশ্বনাথপুরের মোশারফ হোসেন।

(ঢাকাটাইমস/২০আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত