সবচেয়ে কম ওভারে জয়ের রেকর্ড ভারতের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৭, ২২:১১

 টেস্টে হোয়াইটওয়াশ । ওয়ানডে সিরিজের ভবিষ্যদ্বাণীও একই। সেই ভবিষ্যদ্বাণীই যেন সত্যি হতে চলেছে। রবিবার রাতে ডাম্বুলায়  লঙ্কানদের উড়িয়ে দিয়েছে বিরাটবাহিনী।

১২৭ বল বাকি থাকতেই অ্যাঞ্জেলো ম্যাথিউ-মালিঙ্গাদের পরাস্ত করে প্রথম ওয়ানডে পকেটে পুরে ফেলল ভারতীয় দল। নয় উইকেটে ম্যাচ জিতল তারা।

২০০ রানের বেশি তাড়া করতে নেমে সবচেয়ে কম ওভারে ম্যাচ জয়ের রেকর্ডও এদিন করে ফেললেন বিরাটরা। সৌজন্যে শিখর ধাওয়ান। টানা দুটি টেস্টে সেঞ্চুরির পর এদিনও তাঁর ব্যাটে ঝড় উঠল। যে ঝড়ে উড়ে গেলেন মালিঙ্গা-পেরেরারা। দুর্দান্ত ১৩২ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন।

ধাওয়ানের যোগ্য সঙ্গী হয়ে উঠলেন ক্যাপ্টেন কোহলি। চ্যাম্পিয়ন্স ট্রফিতে রানের খরা কাটিয়ে তিনিও এদিন ৭০ বলে ৮২ রানের (অপরাজিত) ইনিংস খেললেন। হাঁকালেন দশটি চার ও একটি ছয়। তবে চোট সারিয়ে দলে ফিরে এদিন ব্যর্থ রোহিত। তবে এদিন দর্শকদের নজর ছিল মহেন্দ্র সিং ধোনির দিকে। তাঁকে যদিও ব্যাট হাতে নামতেই হল না।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে যদিও শুরুটা মন্দ করেনি লঙ্কাবাহিনী। ডিকওয়েলা ও গুনাথিলাকার পার্টনারশিপে জমে উঠেছিল লড়াই। ৭৪ রানের পার্টনারশিপও তৈরি করেন তাঁরা। কিন্তু ৬৪ রানে ডিকওয়েলকে ফিরিয়েই লঙ্কার ব্যাটিংয়ে বড় ধাক্কা দেন কেদার যাদব।  তারপরই ব্যাটিং লাইন-আপে ভাঙন ধরতে শুরু করে।

এক উইকেটে ৭৪ রানের পর আরও ১০৪ করতে গিয়ে মোট সাতটা উইকেট খুইয়ে বসে তারা। অক্ষর প্যাটেল, কেদার যাদব, চহেল, বুমরাদের ঝোড়ো বোলিংয়ের সামনে আর টিকতে পারেননি টেল-এন্ডাররা। তিনটি উইকেট তুলে নেন প্যাটেল। ২১৬ রানে গুটিয়ে যাওয়া শ্রীলঙ্কা এমনিতে আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছিল। তাই জয় এল অনায়াসে। সেই সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফিতে হারের মধুর প্রতিশোধও নিল ভারত।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা: ২১৬ (ডিকওয়েলা-৬৪)

ভারত: ২২০/১ (ধাওয়ান-১৩২* কোহলি-৮২*)

ফল : ৯ উইকেটে জয়ী ভারত

(ঢাকাটাইমস/২০আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত