রাজশাহীর দুই গ্রামে ছড়িয়ে পড়ছে জলাতঙ্ক

রাজশাহী ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৭, ২২:৫০

রাজশাহীর গোদাগাড়ীর গোদাগাড়ী উপজেলার দুটি গ্রামে জলাতঙ্ক ছড়িয়ে পড়ছে। জলাতঙ্কে এরই মধ্যে একজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন আরও অন্তত ৩০ জন। আক্রান্তরা সবাই উপজেলার পিরিজপুর ও হরিশংকরপুর গ্রামের বাসিন্দা।

এ রোগে প্রথম আক্রান্ত ব্যক্তির নাম রেজাউল করিম ওরফে ভোলা (৪৫)। তিনি হরিশংকরপুর ঘোষপাড়া গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে। গত বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে গত ৩০ জুন একটি কুকুরে কামড় দিয়েছিল রেজাউলকে।

স্থানীয়রা জানান, নিহত ভোলা বিষক্রিয়ায় আক্রান্ত হলে প্রথমে স্থানীয়ভাবে চিকিৎসা নেন। গত বৃহস্পতিবার বেশি অসুস্থ হলে ভোলাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন তার স্বজনরা। ওই দিন বিকাল ৫টার দিকে তার মৃত্যু হয়।

এরপর পিরিজপুর গ্রামের গনেশ মন্ডলের ছেলে অমূল্য চন্দ্র মন্ডল (৫২), উজ্জল চন্দ্রর ছেলে জীবন চন্দ্র (১০), তার স্ত্রী কুচু চন্দ্র (৩০), মদন স্বর্ণকার (৫০), তার স্ত্রী বন্দনা (৪০), মেয়ে তাপসী (১২), বাবুর মেয়ে সাবা খাতুন (৮) ও হরিশংকরপুর গ্রামের মনিরুলের মেয়ে মাসুমা খাতুনসহ (১২) অন্তত ৩০ জন এ রোগে আক্রান্ত হয়েছেন। তারা স্থানীয়ভাবে হোমিওপ্যাথিক চিকিৎসা ও কবিরাজের কাছে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহাঙ্গীর আলম বলেন, আক্রান্তরা কেউ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য আসেনি। তবে স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এই রোগের ভ্যাকসিন রয়েছে। চিকিৎসার জন্য স্বাস্থ্য কমপ্লেক্স অথবা সরকারি হাসপাতালে যাওয়ার জন্য আক্রান্তদের প্রতি অনুরোধ জানিয়েছেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২০আগস্ট/আরআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :