নর্থ সাউথে অপটিমিটির গ্র্যান্ড ফিনালে চ্যাম্পিয়ন ঢাবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ আগস্ট ২০১৭, ২২:০৮ | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৭, ২৩:৫৮

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) ফিন্যান্স ক্লাবের আয়োজনে ‘আইপিডিসি প্রেজেন্টস অপটিমিটি’র চূড়ান্ত পর্বে বিজয়ী হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ ডিপার্টমেন্টের ‘বাটা বুটস’ (Bata Bots) টিম। দ্বিতীয় হয়েছে একই ডিপার্টমেন্টের কাউন্টার লজিক টিম, তৃতীয় হয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আইকন টিম।

রবিবার রাতে এনএসইউর এক্সিবিশন হলে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি ও সিইও মমিনুল ইসলাম । এএসময় উপস্থিত ছিলেন এনএসইউ ট্রেজারার অধ্যাপক গৌর গোবিন্দ গোস্বামী।

আজ চূড়ান্ত পর্ব বিকাল চারটায় শুরু হয়। আটটি দল আজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এর আগে গত ১১ আগস্ট বাছাইপর্বে ২৪টি দলের মধ্য থেকে সেরা আটটি দল নির্বাচন করা হয়।

প্রায় দেড় মাস ধরে চলা এই প্রতিযোগিতার সেরা আটটি দল নিয়ে রবিবার বিকেল চারটায় শুরু হয় ‘অপটিমিটি: দ্য বিগেস্ট ইনভেস্টমেন্ট অ্যান্ড পোর্টফলিও ম্যানেজমেন্ট কমপিটিশন ইন বাংলাদেশ’ শীর্ষক গ্র্যান্ড ফিনালে।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতিযোগিতার বিভিন্ন পর্বে মোট ১৩৮টি দল অংশ নেয়। একই প্রতিষ্ঠান থেকে একাধিক দলের অংশ নেয়ার সুযোগ ছিল এতে। প্রতিযোগী দলগুলো নিয়ে বিভিন্ন পর্বে অনুষ্ঠিত হয় ওয়ার্কশপ।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে ফিন্যান্স পড়ুয়া শিক্ষার্থীদের একটি প্ল্যাটফর্ম তৈরির জন্য এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলে জানায় আয়োজকরা। এ ছাড়া বাংলাদেশের পুঁজিবাজারে ক্রমবর্ধমানভাবে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও পুঁজিবাজার সিকিউরিটিজ বৃদ্ধি এবং এ খাতে সঠিক বিনিয়োগ করে লাভবান হওয়ার দিকনির্দেশনা দেয়াও প্রতিযোগিতার অন্যতম উদ্দেশ্য।

এই প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য ১৮ জুলাই থেকে নিবন্ধন শুরু হয়ে চলে ২৭ জুলাই পর্যন্ত। অনলাইন ও অফলাইন দুভাবেই নিবন্ধনের ব্যবস্থা ছিল। তিন অথবা চার সদস্যের একই বিশ্ববিদ্যালয় স্নাতক শিক্ষার্থীর ১৩৮টি দল অংশ নেয়। বিভিন্ন ধাপ পেরিয়ে সেরা আটটি দল নিয়ে হয় গ্র্যান্ড ফিনালে।

এই প্রতিযোগিতার অন্যতম মিডিয়া পার্টনার দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল ‘ঢাকাটাইমস২৪ ডটকম’।

(ঢাকাটাইমস/২০আগস্ট/জেআর/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত