স্প্লিন্টারবিদ্ধ মাদারীপুরের কর্মীদের খোঁজ নেয় না কেউ

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ আগস্ট ২০১৭, ১০:৫৬ | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৭, ০৮:২৫
ফাইল ছবি

একুশে আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের চারজন ছিলেন মাদারীপুরের। এই সময় মাদারীপুরের পাঁচজন আহত হন। আহতরা দুঃসহ সেই স্মৃতি এখনো বইয়ে বেড়াচ্ছেন। গ্রেনেডের স্প্লিন্টার এখনো তাদের গায়ে রয়েছে।

দীর্ঘদিন স্প্লিন্টারগুলো শরীরের বিভিন্ন স্থানে থাকায় চিকিৎসার অভাবে শরীরের এক একটি অংশ হয়ে পড়ছে অকেজো। সুচিকিৎসার অভাবে ধীরে ধীরে পঙ্গুত্ব বরণ করছেন দলের জন্য নিবেদিত এই কর্মীরা। তাদের কোনো খোঁজ নেন না সরকারি দলের নেতারা।

নিহত চারজনের পরিবার আর্থিক সহযোগিতা পেয়েছে। তবে ১৩ বছরেও দোষীদের বিচার না হওয়ায় তারা চরম হতাশ ও ক্ষুব্ধ।

২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনার সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলার ঘটনায় নিহত হন মাদারীপুরের এক নারীসহ চারজন। তারা হলেন রাজৈর উপজেলার যুবলীগ নেতা লিটন মুন্সী ও সুফিয়া বেগম এবং কালকিনি উপজেলার শ্রমিক লীগ নেতা নাসির উদ্দিন ও মোস্তাক আহাম্মেদ।

নিহতদের পরিবার বিভিন্ন সময় আর্থিক সহযোগিতা পেলেও বিচারের দীর্ঘ সূত্রতার কারণে একনো পায়নি ন্যায় বিচার। আর যারা বেঁচে আছেন তারা কাটাচ্ছেন মানবেতর জীবনযাপন।

গ্রেনেড হামলায় আহতদের একজন সদরের ছিলারচর ইউনিয়নের পশ্চিম রঘুরামপুর গ্রামের রাম কৃষ্ণ মন্ডল। ওই ঘটনায় চোখ হারানো রাম কৃষ্ণ আর্থিক সহযোগিতা দূরের কথা এখনো পায়নি সামান্য স্বীকৃতিটুকুও।

আহতদের মধ্যে কালকিনির কবির, সাইদুর, হালান হাওলাদার ও সদর উপজেলার রাম কৃষ্ণ মন্ডল, হুমায়ুনও রয়েছেন। তাদের দাবি, দোষীরা যেন যেকোনো মূল্যে বিচারের আওতায় আসে।

ওই ঘটনায় নিহত ও আহত পরিবারকে আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম।

(ঢাকাটাইমস/২১আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :