শেষমেশ হচ্ছে না প্রস্তুতি ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ আগস্ট ২০১৭, ১২:৩৮ | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৭, ১২:৩৩
ফাইল ছবি

আজ সাতসকালেই ফতুল্লা স্টেডিয়াম পরিদর্শনে যান অজি অধিনায়ক স্মিথ, কোচ ড্যারেন লেহম্যান ও ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধান শন ক্যারলসহ ছয় সদস্যে একটি দল। তারা মাঠের বিভিন্ন স্থান দেখে তাৎক্ষনিকভাবে কোনো মন্তব্য করেননি। আসার সময় ফতুল্লার কিউরেটরকে ধন্যবাদ দিয়ে শন ক্যরল বলেন, কয়েকদিন ধরে আপনারা ‘অনেক পরিশ্রম করেছেন। আমরা কয়েক ঘণ্টার মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেব।’

এরপর ফতুল্লা থেকে শেরে বাংলা স্টেডিয়ামে আসেন স্মিথ-লেহম্যানরা। মিরপুরে এসে তারা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয় প্রস্তুতি ম্যাচ খেলবে না। বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম খবরটি নিশ্চিত করে বলেন ‘প্রস্তুতি ম্যাচ খেলতে চাচ্ছে না ওজিরা। তারা প্রস্তুতির চেয়ে ওই দুই দিন অনুশীলন করাকেই গুরুত্ব দিচ্ছেন।’

এর আগে গত শুক্রবার রাতে ৩২ জনের বহর নিয়ে বাংলাদেশে আসে টিম অস্ট্রেলিয়া। ২০০৬ সালে বাংলাদেশে দুই দলের সবশেষ টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এরপর আর কোনো টেস্ট খেলা হয়নি। দীর্ঘ ১১ বছরের অধিক সময় পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট লড়াইয়ে নামবে মুশফিক বাহিনী।

বিগত কয়েক বছর আসবে আসবে বলেও বেশ কয়েকটা সফর বাতিল করে ওজিরা। ২০১৫ সালে নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। এছাড়া ২০১১ সালে বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া। সেবার এফটিপিতে পূর্ণাঙ্গ সিরিজ থাকলেও শুধু তিনটি ওয়ানডে খেলেই দেশে ফেরত যায় দলটি।

উল্লেখ্য, ২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

(ঢাকাটাইমস/ ২১আগস্ট/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত