উত্তর-দক্ষিণের পথে ট্রেন চালুর আশা বিকালের মধ্যে

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ২১ আগস্ট ২০১৭, ২২:১১ | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৭, ১৩:১৪

টাঙ্গাইলের পৌলি নদীর উপর রেল সেতুর ধসে যাওয়া ১৫ মিটার অংশ দ্রুত মেরামত কাজ এগিয়ে চলেছে। সোমবার বিকালের মধ্যে ক্ষতিগ্রস্ত অংশ পুনঃনির্মাণ কাজ শেষ হবে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

বিকাল চারটা থেকে সাড়ে চারটার মধ্যে প্রথম ঢাকা থেকে ছেড়ে রাজশাহীগামী সিল্ক সিটি ট্রেনটি পুনঃনির্মাণকৃত রেলসেতুর উপর দিয়ে চলবে। আর এর মধ্যে দিয়েই ঢাকার সাথে উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হবে। রবিবার সকাল ৬টায় পৌলী সেতুর ১৫ মিটার ধসে যায়। এই অংশের মেরামত শুরু হয় দুপুর ১২টা থেকে। প্রায় তিনশ শ্রমিক অবিরাম একটানা কাজ করে যাচ্ছেন। রেলওয়ের পাকশী ও জয়দেবপুর থেকে অভিজ্ঞ প্রকৌশলীরা এই কাজে অংশ নেন। পুনঃনির্মাণ করার জন্য স্লিপারসহ অন্যান্য সামগ্রী পাকশী থেকে আনা হয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ে, পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. রমজান আলী জানান, পৌলী রেল সেতুর ক্ষতিগ্রস্ত অংশ দ্রুত মেরামত করা হচ্ছে এবং আজ সোমবার বেলা দুইটার মধ্যে নির্মাণ সম্পন্ন হবে। এরপর বিকাল থেকে এই রেল সড়কে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

টাঙ্গাইল রেলস্টেশন থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে পৌলী সেতু। রবিবার ভোরে স্থানীয়রা রেল সেতুর এপ্রোচ মাটি সরে যেতে দেখেন। তারা স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করেন। এরপর স্থানীয় লোকজন লাল কাপড় টানিয়ে সতর্কবার্তা প্রদর্শন করে। পরে তারা নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকাগামী নীলফামারী এক্সপ্রেস ট্রেনটি আসতে দেখে লাল পতাকা দেখিয়ে ট্রেনটি থামিয়ে দেন।

গতকাল এই খবর পেয়ে রেলপথ মন্ত্রী মজিবুল হকসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তখন রেলমন্ত্রী জানিয়েছিলেন সোমবার সকালের মধ্যে এই রুটে রেল চলাচল স্বাভাবিক হবে।

(ঢাকাটাইমস/২১আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত