সুইজারল্যান্ডে বঙ্গবন্ধুকে স্মরণ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২১ আগস্ট ২০১৭, ২০:০৫ | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৭, ১৪:২৭

সুইজারল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শতাব্দীর মহানায়ক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা ও শোক সভা অনুষ্ঠিত হয়।

রবিবার নজরুল জমাদারের সভাপতিত্বে এবং কারার কাউসার ও কাজি আসাদের যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শামীম হক।

প্রধান অতিথি বলেন, আমি ইউরোপীয়ান আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হিসাবে শ্রী অনিল দাস গুপ্তে নির্দেশ মত কাজ করে যাচ্ছি। দলের স্বার্থে মূল কাজ হলো ইউরোপের প্রতিটা দেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে রাখা, দলের স্বার্থে কাজ করার জন্য নেতাকর্মীদের উৎসাহিত করা, সামনে জাতীয় নির্বাচন দলকে বিজয়ী করার জন্য সরকারের উন্নয়ন কাজকর্ম জনগনের মধ্যে তুলে ধরা এবং জাতির জনকের কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ বাস্তবায়নে শোককে শক্তিতে পরিণত করে প্রত্যেকটা নেতাকর্মীর এগিয়ে যাওয়া।


আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আমজাদ চৌধুরী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি গোলাম মোর্শেদ সাচ্ছু, শাহ আলম, কাজি আসাদ, কাজি রিপন, ইমরান খান মুরাদ, কাজী রহিম, শরীফ খান প্রমূখ।

আলোচনা সভা শেষে জাতির জনকসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফেরাত কামনার মধ্য দিয়ে দিনের কর্মসূচি সমাপ্তি  ঘোষণা করা হয়।

(ঢাকাটাইমস/২১আগস্ট/কেকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত