নতুন বলে শুরুতে উইকেট নিতে হবে: অজি কোচ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৭, ১৭:২০

ক্রিকেটের যেকোনও ধরনের ফরম্যাটে অস্ট্রেলিয়া বড় দল। কিন্তু উপমাদেশের মাটিতে খেলাটা তাদের জন্য একটা চ্যালেঞ্জ। ২০১১ সালের পর থেকে উপমহাদেশের মাটিতে তারা টেস্ট সিরিজ জিততে পারেনি। তাই সেই খরা কাটাতে চায় তারা। বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ জিততে চায় তারা।

অস্ট্রেলিয়া দলের কোচ ও অধিনায়ক বারবার বলছেন যে, ঘরের মাটিতে বাংলাদেশ শক্তিশালী দল। সুতরাং, এই সিরিজ তাদের জন্য সহজ হবে না। তাদের সেরা ক্রিকেট খেলতে হবে।

সোমবার অস্ট্রেলিয়া দলের কোচ ড্যারেন লেহম্যান বলেছেন, ‘ঘরের মাঠে তাদের রেকর্ড ভালো। তাদের দলে কিছু কোয়ালিটি ব্যাটসম্যান আছে। ইংল্যান্ডের বিপক্ষে তারা ভালো করেছে। তাদের টপ-অর্ডার ব্যাটসম্যানরা গুরুত্বপূর্ণ। নতুন বলে শুরুর দিকে আমাদের উইকেট নিতে হবে। ম্যাচে সময় যত গড়াবে স্পিনাররা সুবিধা পাবে’।

তিনি আরও বলেন, ‘ভারত সিরিজে আমরা সুযোগ তৈরি করেছিলাম। কিন্তু আমরা সিরিজ জিততে পারিনি। আমাদের জন্য চ্যালেঞ্জ হচ্ছে দেশের বাইরে সিরিজ জেতা’।

মিরপুরের উইকেটে দুইজন স্পিনারকে খেলাতে পারে অস্ট্রেলিয়া। একাদশে থাকার সম্ভাবনা রয়েছে স্পিনার অ্যাশটন আগারের। তিনি সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছেন চার বছর আগে। তবে, সম্প্রতি সময়ে তার পারফরম্যান্সে খুশি ড্যারেন লেহম্যান। তার মতে, আগারকে দিয়ে অলরাউন্ডারের সুবিধা পাওয়া যাবে।

অ্যাশটন আগারকে নিয়ে ড্যারেন লেহম্যান বলেছেন, ‘তার লেংথ অনেক ভালো। গতবছর শেফিল্ড শিল্ডে সে ভালো করেছে। লেগস্পিনার হিসেবে মিচেল সুইপসন সম্ভাবনাময়ী। ব্যাটিংয়ে অ্যাশটন ভালো। ফিল্ডিংয়েও সে চমৎকার। তাকে নিয়ে আমরা সন্তুষ্ট’।

তিনি বলেন, ‘অ্যাশটনকে নিয়ে আমরা আশাবাদী। ভারত সফরে স্টিভ ও’কিফি অসাধারণ খেলেছিলেন। এই সিরিজে আমরা অ্যাশটনকে খেলানোর চিন্তাভাবনা করছি। সে একজন অলরাউন্ড পারফর্মার। যখন আমরা তিনজন পেসার খেলানোর সিদ্ধান্ত নিই তখন সে ব্যাটিং অর্ডারে উপরের দিকে থাকে’।

(ঢাকাটাইমস/২১ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত