মাদক নির্মূল কমিটির হাতে লাঠি তুলে দিলো পুলিশ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৭, ১৮:০৬

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার রূপসী এলাকায় স্থানীয় মাদকবিক্রেতারা মাদক নির্মূল কমিটির সদস্যদের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রবিবার রাতে হামলার প্রতিবাদে বিক্ষুব্ধ এলাকাবাসী ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন। পরে সোমবার দুপুরে ফের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় মাদকবিক্রেতাদের শায়েস্তা করতে মাদক নির্মূল কমিটির সদস্যদের হাতে পুলিশের পক্ষ থেকে লাঠি তুলে দেয়া হয়।

মাদক নির্মূল কমিটি ও স্থানীয়রা জানায়, উপজেলার তারাব পৌরসভার নোয়াপাড়া এলাকায় গত তিন বছর আগে একটি মাদক নির্মূল কমিটি গঠন করা হয়। কমিটি গঠনের পর থেকেই সদস্যরা মাদক নির্মূল কার্যক্রম শুরু করেন। বর্তমানে ওই এলাকায় অনেকটাই মাদক নির্মূল বলে দাবি করেছেন এলাকাবাসী।

রবিবার রাতে স্থানীয় মাদকবিক্রেতা শরীফসহ তার সহযোগীরা ফেনসিডিল সেবন করছিলেন। এসময় মাদক নির্মূল কমিটির সদস্যরা বাধা দেন। এ ঘটনায় মাদকবিক্রেতা শরীফসহ তার সহযোগীরা নির্মূল কমিটির সদস্য ফয়সাল, আইয়ুব ও মোক্তারকে পিটিয়ে গুরুতর আহত করে।

হামলার বিষয়টি জানাজানি হলে রাতেই বিক্ষুব্ধ এলাকাবাসী বিশ্বরোড এলাকার ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন। এসময় মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তারের দাবিতে দফায় দফায় বিক্ষোভ মিছিল করা হয়।

পরে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেনসহ একদল পুলিশ ঘটনাস্থলে এসে মাদকবিক্রেতাদের গ্রেপ্তারের আশ্বাস দিলে বিক্ষুব্ধ এলাকাবাসী অবরোধ তুলে নেয়।

এদিকে, সোমবার দুপুরে বিশ্বরোড এলাকায় হামলাকারী শরীফ ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ফের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন এলাকাবাসী।

মাদক নির্মূল কমিটির সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্যে রাখেন- রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, তারাব পৌর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হাসান মাসুম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, খোকন, রুহুল আমিন, ইসমাইল, আইয়ুব, ইয়াকুব, নুরুল ইসলাম, আমির হোসেন, জয়নাল, মনজুর হোসেন, রকিব মিয়া, জুনায়েত, সোহাগ, সাগর প্রমুখ।

পরে মাদকবিক্রেতাদের শায়েস্তা করতে মাদক নির্মূল কমিটির সদস্যদের হাতে লাঠি তুলে দেন রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন।

(ঢাকাটাইমস/২১আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত