আত্রাইয়ের পানি বিপদসীমার ৯৫ সেন্টিমিটার উপরে

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৭, ১৮:১৮

নাটোরের সিংড়ার আত্রাই নদীর পানি সোমবার বিপদসীমার ৯৫ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় নতুন করে আরো কমপক্ষে ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। বিশেষ করে সিংড়া পল্লী বিদ্যুৎ উপকেন্দ্রে পানি ঢুকে পড়ায় উপজেলার ২৫ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্নের আশঙ্কায় রয়েছে।

তাছাড়া উপজেলার বলিয়াবাড়ী ও কালিনগর গ্রামে দুটি বাঁধ ভেঙে ৭টি গ্রামের কয়েক হাজার পরিবার ও ফসলি জমি নতুন করে হুমকির মুখে পড়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সিংড়া উপজেলায় আকস্মিক বন্যায় সোমবার দুপুর পর্যন্ত সাড়ে ৬ হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। আর বন্যাদুর্গতদের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৩টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে এবং ৭০টি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় প্রায় ১০০ কিলোমিটার পাকা সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাজমুল আহসান জানান, বর্তমানে আত্রাই নদীর পানি বিপদসীমার ৯৫ সে:মি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ১৩টি আশ্রয়কেন্দ্রে প্রায় আড়াই হাজার লোক অবস্থান করছে। আশ্রয়কেন্দ্রগুলোতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাবার ও টয়লেটসহ সার্বিক ব্যবস্থা করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, সিংড়াকে বিদ্যুৎ বিচ্ছিন্নের হাত থেকে রক্ষা করতে উপজেলা পরিষদ কাজ করছে। এছাড়া বন্যার্তদের মাঝে এ পর্যন্ত ৭০ মে: টন চাল, ৫ লাখ টাকা ও ১৭টি নৌকা বিতরণ করা হয়েছে। এছাড়া বন্যার্ত মানুষের জন্য আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশনা মোতাবেক ত্রাণ বিতরণের কার্যক্রম অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/২১আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :