সিরাজদিখানে জাল চেকে আড়াই লাখ টাকা নিয়ে উধাও

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৭, ১৮:৫৭

মুন্সীগঞ্জের সিরাজদিখানে জাল চেকের মাধ্যমে ব্যাংক থেকে আড়াই লাখ টাকা উত্তোলন করে উধাও হয়েছে প্রতারক চক্র। সোমবার সকালে উপজেলার সোনালী ব্যাংকের কেয়াইন শাখায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, বেলা ১১টার দিকে একটি চক্র ব্যাংক থেকে একটি জাল চেকে ব্যাংক কর্তৃপক্ষের ভুয়া স্বাক্ষর ও স্ক্রল নাম্বারসহ ক্যাশিয়ারের কাছ থেকে আড়াই লাখ টাকা তুলে চম্পট দেয়। এরপর একই স্ক্রলে আরেকটি চেক জমা হলে ক্যাশিয়ারের সন্দেহ হয়। তখন ক্যাশিয়ার বদিউজ্জামান ব্যাংক ম্যানেজার ফরিদ উদ্দিনের সাথে আলাপ করেন এবং যাচাই করে দেখেন পূর্বের চেকটি জাল ও ভুয়া স্বাক্ষরিত ছিল। তখন ব্যাংকের লোকজন দ্রুত রাস্তায় নেমে আসেন এবং সন্দেহবশত বিকাশের এক কর্মী সবুজ মণ্ডলকে আটক করে মারধর করে। এসময় পুলিশ তাকে উদ্ধার করে এবং ব্যাংকের ম্যানেজার, ক্যাশিয়ার ও ৩-৪ জন বিকাশ কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে।

সিরাজদিখান থানার এসআই হানিফ সরকার জানান, গত ঈদের আগ থেকে এসপি অফিসের নির্দেশে এই উপজেলার সকল ব্যাংককে আমরা সিসিটিভি ক্যামেরা স্থাপনের জন্য চিঠি দিয়েছি। এ পর্যন্ত এই ব্যাংকটিতে তিনবার নোটিশ পাঠানোর পরও সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়নি। সিসি ক্যামেরা থাকলে এই সমস্যা সহজেই সমাধান হতো।

সিরাজদিখান থানার পরিদর্শক (প্রশাসন) আবুল কালাম জানান, সন্দেহভাজন বিকাশ কর্মী নির্দোষ প্রমাণ হয়েছে। তবে ক্যাশিয়ার টাকাটা দেয়ার আগে ম্যানেজারের সাথে কথা বলে নিতে পারত।

(ঢাকাটাইমস/২১আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :