নায়করাজের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রদিতবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ আগস্ট ২০১৭, ২০:০৯ | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৭, ১৯:৪৭

বাংলাদেশের কিংবদন্তি নায়ক রাজ্জাকের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

শোকবার্তায় প্রধানমন্ত্রী বাংলাদেশের চলচ্চিত্র জগতে রাজ্জাকের অবদানের কথা স্মরণ করে বলেন, ‘তার মৃত্যু দেশের চলচ্চিত্র শিল্পের জন্য একটি অপূরণীয় ক্ষতি। দেশের চলচ্চিত্র শিল্প তথা সংস্কৃতাঙ্গন এক কিংবদন্তিকে হারালো, যে ক্ষতি সহজে পূরণ হবার নয়। তিনি ছিলেন বাংলা চলচ্চিত্রের উজ্জ্বল নক্ষত্র।’

প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে বাংলা চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে তাঁর অবদানের কথা তুলে ধরেন।

শোকবাণীতে প্রধানমন্ত্রী নায়করাজের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

এই অভিনেতার মৃত্যু সংবাদ শুনে তাকে শেষবারের মতো দেখতে হাসপাতালে ছুটে যাচ্ছেন দীর্ঘদিনের সহকর্মীরা।

সোমবার সন্ধ্যা সোয়া ছয়টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সোমবার বিকেল সোয়া পাঁচটার দিকে হৃদরোগে আক্রান্ত হলে মহানায়ককে নেয়া হয় ইউনাইটেড হাসপাতালে। সেখানে ঘণ্টা খানেক পর পৃথিবী থেকে চিরবিদায় নেন তিনি। নায়করাজের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চলচ্চিত্রাঙ্গনে। বাংলাদেশের চলচ্চিত্রের এই কিংবদন্তি অভিনেতা দীর্ঘদিন ধরে হৃদরোগসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। নায়করাজ রাজ্জাক প্রায় ৩০০টি বাংলা ও উর্দু চলচ্চিত্রে অভিনয় করেন। পরিচালনা করেছেন প্রায় ১৬টি চলচ্চিত্র। এই মহানায়কের মৃত্যুর মধ্য দিয়ে সমাপ্ত হলো বাংলা চলচ্চিত্রে এক উজ্জ্বল অধ্যায়ের।

(ঢাকাটাইস/২১আগস্ট/এনআই/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :