নায়ক রাজ্জাকের জানাজা মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ আগস্ট ২০১৭, ১২:০৩ | প্রকাশিত : ২১ আগস্ট ২০১৭, ২৩:৩৭

নায়করাজ রাজ্জাকের নামাজে জানাজা মঙ্গলবার বাদ জোহর রাজধানীর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। বিকালে রাজধানীর বনানী কবরস্থানে দেশের জনপ্রিয় এই শিল্পীকে দাফন করা হবে।

তার ছোট ছেলে চিত্রনায়ক সম্রাট গণমাধ্যমেক এ তথ্য নিশ্চিত করেছেন।

নায়করাজের পরিবার জানিয়েছে, রাজ্জাকের মরদেহ বেসরকারি ইউনাইটেড হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। মেজ ছেলে বাপ্পী কানাডা থেকে ফেরার পর বনানী কবরস্থানে মরহুমকে দাফনের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। বাপ্পী আসতে পারবেন কি না তা আজ রাতের মধ্যেই জানা যাবে।

এর আগে মঙ্গলবার বেলা ১১টায় এফডিসিতে নেওয়া হবে রাজ্জাকের মরদেহ। সেখান থেকে দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে মরদেহ রাখা হবে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য। গুলশানের আজাদ মসজিদে বাদ আসর অনুষ্ঠিত হবে জানাজা। এরপরই রাজধানীর বনানী কবরস্থানে এই শিল্পীকে দাফন করা হবে।

রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে সোমবার সন্ধ্যায় নায়করাজ রাজ্জাক মৃত্যুবরণ করেন। এদিন বিকাল ৫টা ২০মিনিটে হৃদরোগে আক্রান্ত হলে দ্রুত তাকে ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়।

নায়করাজের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চলচ্চিত্রাঙ্গনে। তার মৃতদেহ এখন ইউনাইটেড হাসপাতালে রয়েছে।

বাংলাদেশের চলচ্চিত্রের এই কিংবদন্তি অভিনেতা দীর্ঘদিন ধরে হৃদরোগসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

নায়ক আবদুর রাজ্জাক ১৯৪২ সালের ২৩ জানুয়ারি ভারতের কলকাতার টালিগঞ্জে জন্মগ্রহণ করেন। ওখানেই তার বেড়ে ওঠা।

স্কুল জীবনে থাকা অবস্থায় তার অভিনয়ের হাতেখড়ি। শিশু-কিশোরদের নিয়ে লেখা স্কুলের মঞ্চনাটক বিদ্রোহীতে গ্রামীণ কিশোর চরিত্রে অভিনয়ের মধ্য দিয়েই নায়ক রাজের অভিনয়ে সম্পৃক্ততা।

নায়করাজ রাজ্জাক প্রায় ৩০০টি বাংলা ও উর্দু চলচ্চিত্রে অভিনয় করেন। পরিচালনা করেছেন প্রায় ১৬টি চলচ্চিত্র। এই মহানায়কের মৃত্যুর মধ্য দিয়ে সমাপ্ত হলো বাংলা চলচ্চিত্রে এক উজ্জ্বল অধ্যায়ের।

(ঢাকাটাইমস/২১আগস্ট/এ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :