শেষবারের মতো এফডিসিতে নায়করাজ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ আগস্ট ২০১৭, ১২:০১ | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৭, ১১:৫২

যে মানুষটি নিজেকে মেলে ধরতে হাজারবার গিয়েছেন এফডিসিতে, সে শেষবারের মত এলেন এফডিসিতে। তবে এবারের আসাটা ভিন্নভাবে। প্রাণহীন দেহে। বুধবার সকাল সাড়ে দশটায় এফডিসিতে আনা হয় নায়করাজ রাজ্জাকের মরদেহ। চলচ্চিত্রাঙ্গনের শিল্পী ও কলাকুশলীরা শেষবারের মত তাকে শ্রদ্ধা জানাচ্ছেন। সেখানে শোকাবহ পরিবেশ বিরাজ করছে। এরপর সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা জানাবেন। এজন্য মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় শহীদ মিনারে।

গতকাল ২১ আগস্ট মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাজ্জাক। দীর্ঘদিন ধরে তিনি নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। তবে হার্ট অ্যাটাকের তার মৃত্যু হয়।

রাজ্জাককে শ্রদ্ধা জানাতে সকাল থেকে এফডিসিতে ভিড় করতে থাকেন শিল্পী ও কুশলীরা। বৃষ্টি উপেক্ষা করে রাজ্জাকের সহকর্মীরা সেখানে আসেন। সাড়ে দশটার দিকে রাজ্জাকের মরদেহ এফডিসিতে আনা হয়। সেখানে একটি অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়। সেখানে রাজ্জাকের মরদেহে শ্রদ্ধা জানান চলচ্চিত্র অঙ্গনের অনেকেই।

চলচ্চিত্র পরিচালক মনতাজুর রহমান আকবর বলেন, ‘বাংলা চলচ্চিত্রের পথপ্রর্দশক ছিলেন রাজ্জাক। তিনি চলচ্চিত্রকে সমৃদ্ধ করতে নানাভাবে পরামর্শ দিতেন। শুধু অভিনেতা কিংবা পরিচালক হিসেবেই তিনি সফল নন। তিনি ভালো একজন মানুষও ছিলেন। তার চলে যাওয়ায় যে ক্ষতি হয়েছে তা অপুরণীয়।’

এফডিসিতে বেলা ১১টায় অনুষ্ঠিত হবে নায়করাজের প্রথম জানাজা। তারপর তার মরদেহ নিয়ে যাওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বে রাজ্জাককে গার্ড অব অনার দেয়া হবে। এরপর বেলা ৩টায় গুলশান আজাদ মসজিদে আরেকদফা জানাজা শেষে বনানী বুদ্ধিজীবী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হবে ঢাকাই সিনেমার কিংবদন্তী অভিনেতা রাজ্জাককে।

(ঢাকাটাইমস/২২আগস্ট/জেআর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :