এফডিসিতে রাজ্জাকের প্রথম জানাজা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ আগস্ট ২০১৭, ১৩:৩১ | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৭, ১২:১০

সকাল পৌনে বারোটায় এফডিসিতে অনুষ্ঠিত হলো নায়করাজ রাজ্জাকের প্রথম জানাজা। এর আগে সকাল পৌনে এগারোটায় রাজ্জাকের মরদেহ এফডিসিতে আনা হয়। চলচ্চিত্রাঙ্গনের শিল্পী ও কলাকুশলীরা তাকে শেষবারের মত তাকে শ্রদ্ধা জানিয়েছেন।

গতকাল সোমবার হৃদরোগে আক্রান্ত হয়ে সন্ধ্যায় সোয় ছয়টার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলা চলচ্চিতের এই কিংবদন্তী।

রাজ্জাককে শ্রদ্ধা জানাতে সকাল থেকে এফডিসিতে ভিড় করতে থাকেন শিল্পী ও কুশলীরা। বৃষ্টি উপেক্ষা করে রাজ্জাকের সহকর্মীরা সেখানে আসেন। সেখানে একটি অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছিল। শিল্পীদের শ্রদ্ধা নিবেদন ও রাজ্জাকের জানাজা শেষে তার মরদেহ সর্বস্থরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হচ্ছে।

চলচ্চিত্র পরিচালক মনতাজুর রহমান আকবর বলেন, ‘বাংলা চলচ্চিত্রের পথপ্রর্দশক ছিলেন রাজ্জাক। তিনি চলচ্চিত্রকে সমৃদ্ধ করতে নানাভাবে পরামর্শ দিতেন। শুধু অভিনেতা কিংবা পরিচালক হিসেবেই তিনি সফল নন। তিনি ভালো একজন মানুষও ছিলেন। তার চলে যাওয়ায় যে ক্ষতি হয়েছে তা অপুরণীয়।’

কেন্দ্রীয় শহীদ মিনারে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বে রাজ্জাককে গার্ড অব অনার দেয়া হবে। এরপর বাদ আসর গুলশান আজাদ মসজিদে আরেকদফা জানাজা শেষে বনানী বুদ্ধিজীবী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হবে ঢাকাই সিনেমার কিংবদন্তী অভিনেতা রাজ্জাককে।

(ঢাকাটাইমস/২২আগস্ট/জেআর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :