নায়করাজকে শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে জনতার ঢল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৭, ১৫:২১

কিংবদন্তি নায়ক রাজ্জাককে দেখতে মানুষের ঢল নামে কেন্দ্রীয় শহীদ মিনারে। প্রিয় নায়ককে দেখতে শহীদ মিনারে ভিড় জমায় হাজারো মানুষ। পুরুষের পাশাপাশি অনেক নারীও আসেন প্রিয় নায়ককে শ্রদ্ধা জানাতে। ঢাকা ছাড়াও ঢাকার বাইরে থেকে অনেকেই এসেছেন প্রিয় নায়ককে একনজর দেখার জন্য। সবাই হাতে ফুল দিয়ে শেষবারের মতো শ্রদ্ধা জানান নায়করাজ রাজ্জাককে।

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য মঙ্গলবার দুপুর সাড়ে বারোটার দিকে রাজ্জাকের মরদেহ আনা হয় শহীদ মিনারে। দুপুরে মরদেহ আনা হবে এমন সংবাদ জানতে পেয়ে আগে থেকেই শহীদ মিনার এলাকা লোকে-লোকারণ্য হয়ে যায়। বিভিন্ন বয়সী মানুষ তাদের প্রিয় নায়ককে শেষ শ্রদ্ধা জানাতে হাতে ফুল নিয়ে অপেক্ষা করতে থাকেন শহীদ মিনার এলাকায়। এফডিসিতে জানাজা শেষে দুপুর সাড়ে ১২টার দিকে মরদেহ যখন শহীদ মিনার এলাকায় প্রবেশ করে, তখন মানুষ হুমড়ি খেয়ে দৌড় দেয় মরদেহবাহী অ্যাম্বুলেন্সের দিকে। মুহূর্তের মধ্যেই শহীদ মিনার এলাকা জনসমুদ্রে পরিণত হয়।

পরে মরদেহ রাখা হয় সম্মিলিত সাংস্কৃতিক জোটের অস্থায়ী মঞ্চে। অস্থায়ী মঞ্চে রাজ্জাকের মরদেহের সঙ্গে ছিলেন তার দুই ছেলে বাপ্পারাজ ও সম্রাট, চিত্রনায়ক শাকিব খান, সৈয়দ হাসান ইমাম, নাসির উদ্দিন ইউসুফ, গোলাম কুদ্দস প্রমুখ।

পৌনে একটার দিকে রাজ্জাকের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে শুরু করেন নানা শ্রেণিপেশার মানুষ। মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ বিভিন্ন রাজনৈতিক অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এরপর শ্রদ্ধা নিবেদন করেন নানা শ্রেণিপেশার মানুষ। শ্রদ্ধা নিবেদনের সময় ‍বিশৃঙ্খলা দেখা দিলে পুলিশ সবাইকে সারিবদ্ধভাবে দাঁড়াতে অনুরোধ করেন। এতে করে সাধারণ মানুষের দীর্ঘ লাইন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান গেট পর্যন্ত ঠেকে যায়।

এদিকে নিরাপত্তার জন্য শহীদ মিনার এলাকায় মোতায়েন করা হয় বিপুল সংখ্যক পুলিশ।

প্রিয় নায়ককে বিদায় জানাতে কুমিল্লা থেকে ঢাকায় এসেছেন বেসরকারি ব্যাংকের কর্মকর্তা আফজাল হোসেন। ঢাকাটাইমসকে তিনি জানান, ‘নায়ক রাজ্জাককে আমি অনেক শ্রদ্ধা করতাম। উনি যে আমাদের ছেড়ে এভাবে চলে যাবেন এটা আমি বিশ্বাস করতে পারছি না। আল্লাহ উনাকে জান্নাতবাসী করুক। এই দোয়াই করি।’

রাজ্জাকের মরদেহ শহীদ মিনারে দুই ঘণ্টা রাখার কথা থাকলেও রাখা হয় পৌনে এক ঘণ্টার মতো। বেলা সোয়া একটার দিকে মরদেহ নিয়ে যাওয়া হয় গুলশান আজাদ মসজিদে।

কারণ হিসেবে সম্মিলিত সাংস্কৃতিক জোটের শিল্পী এবায়দুর রহমান ঢাকাটাইমসকে বলেন, ‘মানুষের ব্যাপক উপস্থিতির কারণে স্টেজ ভেঙে পড়ার উপক্রম হওয়ায় আমরা মরদেহ গুলশানে নিয়ে যেতে বাধ্য হচ্ছি। সবাই উনার জন্য দোয়া করবেন। দোয়াটাই বড়। তিনি যেন জান্নাতবাসী হোন।

বিকালে গুলশান আজাদ মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে চিরনিদ্রায় দাফন করা হবে বাংলাদেশের এই কিংবদন্তি নায়ককে।

ঢাকাটাইমস/২২আগস্ট/এসও/এমআর

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

যেভাবে সালমান খানের বাড়িতে গুলি চালানোর ছক কষা হয়

শিল্পী সমিতির নির্বাচনে এফডিসিতে প্রবেশে নিষেধাজ্ঞায় পরিচালকদের তীব্র ক্ষোভ

নির্বাচনে পীরজাদা হারুনকে বয়কট করলেন চিত্রনায়িকা শিল্পী

বাসার কেয়ারটেকারের কাছে বাঁচার আকুতি জানিয়েছিলেন নির্মাতা হিরণ

শিল্পী সমিতির নির্বাচন: ইশতেহার নিয়ে যা বললেন নিপুণ

তৃতীয় মৃত্যুবার্ষিকী: মিনা পাল থেকে যেভাবে তিনি হয়ে উঠেছিলেন কবরী

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

নির্মাতা হিরণের আকস্মিক মৃত্যুতে অপমৃত্যু মামলা

বাইকে বসে গুলি চালানো হয় সালমান খানের বাড়িতে! ভিডিও প্রকাশ

নিউইয়র্কে প্রদর্শিত হবে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’

এই বিভাগের সব খবর

শিরোনাম :