পোস্টারে জিয়া-খালেদা-তারেক ছাড়া অন্য ছবি নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ আগস্ট ২০১৭, ১৬:৪৭ | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৭, ১৬:৩৮

ব্যানার-ফেস্টুনে নিজের ছবি বড় করে দলের শীর্ষ নেতাদের ছবিকে ছোট করে নেতাদের আত্মপ্রচার করার ঘটনা নতুন নয়। এমনটা না করতে মাঝে মাঝে রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে নেতাদের নিষেধ করা হলেন তা আমনে নেন না বেশিরভাগ নেতা। এবার নিজের ছবি ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ব্যবহার নিষিদ্ধ করেছে বিএনপির অঙ্গ সংগঠন যুবদল।

মঙ্গলবার যুবদলের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যুবদলের ব্যানার, পোস্টার, ফেস্টুনসহ সকল প্রচারণায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ছাড়া অন্য কারো ছবি ব্যবহার করা যাবে না।

বিজ্ঞপ্তিতে যুবদল কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু যুবদলের বিভিন্ন কর্মসূচিতে অথবা যুবদলের নাম ব্যবহার করে কোনো প্রচারপত্র যেমন, পোস্টার, ফেস্টুন, ব্যানার, লিফলেট, পুস্তিকা ও স্টিকারসহ সব ধরনের প্রচারণায় জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি ছাড়া অন্য কারো ছবি ব্যবহার সম্পূর্ণরূপে নিষিদ্ধ করে। সংগঠনটির সকল ইউনিটকে ওই নির্দেশনা যথাযথ পালন করার নির্দেশ দেয়া হয়েছে।

যেসব ইউনিট এই নির্দেশনা মানবে না তাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে হুঁশিয়ারি দেয়া হয়।

ঢাকাটাইমস/২২আগস্ট/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :