বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৭, ১৮:৩৫

বন্যায় ও ভাঙনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সরকার সব ধরনের সহযোগিতা দেবে বলে জানিয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

মঙ্গলবার দুপুরে তিনি চাঁদপুর সদর উপজেলার লগির্গমারা চর আশ্রয়ণ প্রকল্প এলাকায় অসহায় মানুষের খোঁজ খবর নিয়ে ত্রাণ সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন দীপু মনি। তিনি আজ উপজেলার ১৪নং রাজরাজেশ্বর ইউনিয়নে নদীর স্রোতে ভাঙনস্থলও পরিদর্শন করেছেন।

এসময় অসহায়দের সকল প্রকার সহায়তার আশ্বাস দিয়ে দীপু মনি এমপি বলেন, আজকে আমি আপনাদের অবস্থা দেখতে এসেছি। এ পর্যন্ত ২৮৫টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। পানি কমে গেলে আপনাদের ঘর তোলার জন্য যে খরচ লাগবে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেওয়া হবে। বন্যার পরে আপনাদের জীবন চালাতে হবে।

দীপু মনি আরও বলেন, বন্যার পরে আপনারা যে ফসল ফলাবেন সেটার জন্য আপনাদের যা যা সহযোগিতা করা দরকার তা করা হবে। পানির মধ্যে যাতে অসুখ না হয় তার ব্যবস্থা করা হবে। আপনাদের আবার নিজের পায়ে শক্তভাবে দাঁড়ানো পর্যন্ত যেটুকু সহযোগিতা দরকার তা করা হবে। আপনারা নৌকা মার্কায় ভোট দিয়েছেন বলেই বন্যার পানি উপেক্ষা করে আপনাদের পাশে এসেছি। আপনারা শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আমরা সবাই আল্লাহর কাছে দোয়া করবো আল্লাহ যেন আমাদের সকলকে হেফাজত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব খবরা খবর রাখেন। তিনি আপনাদের পাশে আছেন।

রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজি হযরত আলী বেপারীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, ইউনিয়ন পরিষদের সচিব মিজান সিকদার, মেম্বার আলী আহম্মেদ বকাউল, মুকবুল হোসেন প্রধানিয়া, পারভেজ রনি, ইব্রাহিম কামাল সিরাজ, সফিক কুড়ালি, জাহাঙ্গীর সরদার, হাসান আলী দেওয়ানসহ অন্যান্য নেতারা।

উল্লেখ্য, ১৬ আগস্ট বুধবার রাত থেকে পদ্মা-মেঘনার স্রোতে রাজরাজেশ্বর ইউনিয়নের ৫নং ওয়ার্ডে গোয়ল নগর চোকদার কান্দি, ৬নং ওয়ার্ডের লগির্গমারা চরের বেপারী কান্দি ও বালিয়ার চরের দেওয়ান কান্দি গ্রাম ভাঙনের কবলে পড়েছে। ইউনিয়নের ৪ গ্রামের প্রায় ২৮৫টি বসতবাড়ি নদীতে বিলীন হয়ে গেছে।

(ঢাকাটাইমস/২২আগস্ট/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :