জীবনের সুন্দর সময় কাটিয়েছি তার সঙ্গে: সুচন্দা

জহির রায়হান, ঢাকাটাইমস
| আপডেট : ২২ আগস্ট ২০১৭, ২০:২৮ | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৭, ২০:১২

জীবনের সুন্দর সময় নায়করাজ রাজ্জাকের সঙ্গে কাটিয়েছেন বলে জানিয়েছেন সুচন্দা। স্মৃতিচারণা করে তার অসংখ্য ছবির নায়িকা সুচন্দা বলেন, রাজ্জাকের সঙ্গে আমার জীবনের সুন্দর সময়গুলো কেটেছে। বেহুলা (১৯৬৬) চলচ্চিত্রের কথা উল্লেখ করে সুচন্দা বলেন, পাকিস্তান আমল থেকে আমি তার সঙ্গে ছবি করেছি। প্রায় ৩০টির বেশি ছবি করেছি তার সঙ্গে।

এফডিসিতে নায়করাজের প্রতি শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন সুচন্দা। এ সময় পাসে ছিলেন নায়িকা চম্পা, ববিতা, শাবনূর।

সত্তরের দশকের স্মৃতিচারণা করে সুচন্দা বলেন, এই এফডিসিতে রাজ্জাকের সঙ্গে আনেক সুন্দর সময় কাটিয়েছি। এমনকি সুটিং না থাকলে আমরা এফডিসিতে এসে সময় কাটাতাম। এফডিসি ছিল আমাদের দ্বিতীয় বাড়ি। রাজ্জাক সব শিল্পীকে শ্রদ্ধা করতেন। তার সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক ছিল। আমরা একজন অভিভাবক হারালাম।

সুচন্দা বলেন, নায়করাজ অসংখ্য স্মৃতি রেখে গেছেন। সেসব বলতে গেলে সারা জীবনেও শেষ হবে না। হঠাৎ করে তিনি চলে যাবেন কল্পনাও করিনি।’ এই বলে কান্নায় ভেঙে পড়েন নায়করাজের একসময়ের এই নায়িকা।

জহির রায়হানের ‘বেহুলা’ চলচ্চিত্রে প্রথম রাজ্জাকের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন সুচন্দা। সিনেমাটি ১৯৬৬ সালে মুক্তি পায়। এরপর ১৯৭০ সালে জহির রায়হান পরিচালিত ‘জীবন থেকে নেয়া’ চলচ্চিত্রেও জুটি বাঁধেন এই দুই তারকা। এরপর ‘আনোয়ারা’, ‘দুই ভাই’, ‘সুয়োরানী দুয়োরানী’, ‘জুলেখা’সহ অসংখ্য সিনেমায় জুটি বেঁধে পর্দায় হাজির হন তারা।

এ বছরের শুরুতে জহির রায়হানের ‘জীবন থেকে নেয়া’ ছবির জীবিত তিন শিল্পী ও এক চিত্রগ্রাহককে নিয়ে পুনর্মিলনীর আয়োজন করেছিল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। অনুষ্ঠানে রাজ্জাক, সুচন্দাকে সম্মাননা দেওয়া হয়। আজ সেই এফডিসির প্রাঙ্গণেই নায়করাজ রাজ্জাকের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/২২আগস্ট/জেআর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :