সাংবাদিক শিমুল হত্যা: ৭ আসামি কারাগারে

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৭, ২০:২১

সিরাজগঞ্জের শাহজাদপুর সমকাল প্রতিনিধি সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জশিটভুক্ত পলাতক সাত আসামি আদালতে আত্মসমর্পণ করেছেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে আসামিরা উপজেলার শাহজাদপুর আমলি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।

আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হক শুনানি শেষে জামিন নামঞ্জুর করে আসামিদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন- শাহজাদপুর উপজেলার চুনিয়াহাটির হানিফ, দরগাহপাড়ার শাহান আলী, পুকুরপাড়ের হুমায়ন আহম্মেদ ও রামবাড়ির মাহবুবুল আলম আকন্দ ওরফে সোহেল, নলুয়া গ্রামের আব্দুর রাজ্জাক, খাগদিয়ার গ্রামের সাইফুল ইসলাম, আন্দার কোঠাপাড়ার আজিজুল হক আপন ।

প্রসঙ্গত, ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করেন। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।

শিমুল হত্যায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করলেও এজাহারভুক্ত ও ঘটনার সময়ের ভিডিও ফুটেজ থেকে শনাক্ত করে মোট ৩৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ।

অপরদিকে, ছাত্রলীগ নেতা বিজয়কে মারপিটের অভিযোগে তার চাচা এরশাদ আলী প্রায় একই আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন। সে মামলায়ও মেয়রসহ ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২২আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :