ইসি মনে করলে সেনা মোতায়েন: সিইসি

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ আগস্ট ২০১৭, ২১:১৯ | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৭, ২০:২৬

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, সব রাজনৈতিক দলের বিশ্লেষণ থাকলে ও নির্বাচন কমিশন যদি মনে করে সেনাবাহিনী ছাড়া নির্বাচন সম্ভব নয়, তাহলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েন করা হবে।

মঙ্গলবার দুপুরে গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। পরে তিনি একটি ভোটার হালনাগাদ কেন্দ্র পরিদর্শন করেন।

নির্বাচন কমিশন সব দলের অংশগ্রহণে নির্বাচন চায় বলে জানান সিইসি। তিনি বলেন, ‘আমরা নিশ্চয়তা দেব সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে। অংশগ্রহণমূলক নির্বাচন হবে। সব দল অংশগহণ করলে নির্বাচন সুষ্ঠু হবে এবং আশা করি সব দল নির্বাচনে অংশ নেবে।’

জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন পুলিশ সুপার মো. হারুন অর রশিদ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল প্রমুখ। এ সময় স্থানীয় নির্বাচন কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, আমাদের দেশে ৬০ ভাগ লোক যুবক, যাদের বয়স ৪০ বছরের নিচে। তারা দেশের শক্তি।

২০০০ সালে যাদের জন্ম আজ তারা ভোটার হয়ে যাবেন জানিয়ে সিইসি বলেন, ‘তারা ভোটার হয়ে দেশে নেতৃত্ব দেবে, দেশে ভোট দেবে, ভোট দিয়ে তারা নেতা নির্বাচন করবে যাদের মাধ্যমে দেশ পরিচালিত হবে। তারা নিজেরাও নেতৃত্বের সুযোগ গ্রহণ করবেন।’

(ঢাকাটাইমস/২২আগস্ট/এমএম/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :