প্রতীকী কারাগারে এমপি কমলসহ আ.লীগ নেতারা

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৭, ২০:৫৭

শতাধিক নেতাকর্মী, উপজেলা চেয়ারম্যান ও কয়েকজন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নিয়ে কারাগারে গিয়েছেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। বিষয়টি শুনতে একটু অবাক লাগলেও সত্য, তবে দেশের কোন কারাগারে নয়- তিনি স্বেচ্ছায় নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের নিয়ে মঙ্গলবার কারাগারে গিয়েছেন রামু খিজরী উচ্চ বিদ্যালয় মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠানস্থলে নির্মিত প্রতীকী কারাগারে। বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার দাবিতে তারা এ ব্যতিক্রমী কর্মসূচি পালন করেন।

স্বেচ্ছায় কারাবরণ কর্মসূচিতে অংশ নেন- সাংসদ সাইমুম সরওয়ার কমল, জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সহ-সভাপতি জাফর আলম চৌধুরী, রেজাউল করিম, মহিলাবিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলমসহ অনুষ্ঠানে আসা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী ও সর্বস্তুরের মানুষ।

জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা বলেন, বাঙালি জাতির মুক্তিরদূত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতার হত্যাকারী অনেকের ফাঁসি হয়েছে। যারা এখন বিদেশে পালিয়ে বেড়াচ্ছে জাতি তাদের বিচার দেখার জন্য ব্যাকুল হয়ে আছে। যার ফলশ্রুতিতে আজ রামুতে প্রতিকী কারাগারে বন্দি হয়ে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সর্বস্তুরের জনতার এ প্রতিবাদ বিশ্ববিবেককে নাড়া দেবে।

তিনি বলেন, সাংসদ কমলের উদ্যোগে এ ব্যতিক্রমী কারাবন্দি প্রতিবাদ ও স্মরণকালের বৃহৎ মেজবান বঙ্গবন্ধুর আদর্শের নেতাকর্মীদের জন্য সাহস আর প্রেরণার উৎস হয়ে থাকবে।

সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, কানাডা, আমেরিকা, লিবিয়া ও পাকিস্তানে পালিয়ে বেড়ানো বঙ্গবন্ধুর খুনিদের বিচার না হলে বাঙালি জাতি কলঙ্কমুক্ত হবে না। তাই অবিলম্বে এসব খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, প্রতিবছর এ তিনি বৃহৎ আকারে মেজবান আয়োজন করে আসছেন। তবে এবার এ আয়োজন আরো বৃহৎ আকারে করার পাশাপাশি বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার দাবিতে প্রতীকী কারাগারে স্বেচ্ছায় কারাবরণ কর্মসূচি পালন করা হয়।

(ঢাকাটাইমস/২২আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :