শ্রীপুরে আধা ঘণ্টায় একযুগে দুই লাখ চারা রোপন

শ্রীপুর (গাজীপুর)প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৭, ২১:৩৩

‘শ্যামল শ্রীপুর’ গড়ার লক্ষ্যে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায় একযোগে আধা ঘণ্টায় দুই লাখ গাছের চারা রোপন করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার বেলা ১১টায় শ্রীপুর উপজেলা প্রশাসন চত্বরে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে গাছের চারা তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার, উপজেলা ভাইস-চেয়ারম্যান রফিকুল ইসলাম মণ্ডল, মহিলা ভাইস-চেয়ারম্যান ফরিদা বেগম স্বপ্নাসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প-২০২১ বাস্তবায়নের জন্য ও স্থানীয় সংসদ সদস্য রহমত আলীর অভিপ্রায়ে পরিবেশের ভারসাম্য রক্ষায় ‘শ্যামল শ্রীপুর’ গড়তে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও শ্রীপুর বনবিভাগের সহযোগিতায় গত ১ মাস ধরে সার্ভে করে ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার সকল শিক্ষাপ্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান, রাস্তার ধারে গাছ লাগানোর স্থান নির্বাচন করে গত ২ দিন ধরে চারা বিতরণ সম্পন্ন করা হয়। পরে মঙ্গলবার আধা ঘণ্টায় একযোগে সমগ্র উপজেলায় বিভিন্ন ফলদ গাছের দুই লাখ চারা রোপন করা হয়।

এরপর দুপুর ১২টায় উপজেলা চত্বরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তিন তিনব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করা হয়। এ মেলা চলবে বৃহস্পতিবার পর্যন্ত।

(ঢাকাটাইমস/২২আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :