আদালতের রায় কি ক্ষমতায় বসাবে: বিএনপিকে কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ আগস্ট ২০১৭, ১৫:৪১ | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৭, ১৪:৫৫

সংবিধানের ষোড়শ সংশোধনীর রায় নিয়ে বিএনপি দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চায় বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আদালতের রায় ক্ষমতায় বসাবে কি না, বিএনপির কাছে সেই প্রশ্নও রেখেছেন তিনি।

বুধবার জাতীয় ক্রীড়া পরিষদের মিলনায়তনে ১৫ আগস্টের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ।

ষোড়শ সংশোধনীর রায়কে ব্যবহার করে বিএনপি আবার একটি এক এগারোর মত পরিস্থিতি তৈরি করতে চাইছে বলেও অভিযোগ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বলেন, তাদেরকে সে সুযোগ দেয়া হবে না।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার টেমস নদীর পার থেকে এসে ক্ষমতার ময়ূর সিংহাসনে বসার স্বপ্ন ভেঙে গেছে উল্লেখ করে কাদের বলেন, ‘সুপ্রিম কোর্টের একটি রায়কে কেন্দ্র করে তারা (বিএনপি) মনে করেছিল সুবর্ণ সুযোগ এসেছে। এখন বিজয় হবে, কিন্তু তাদের সে রঙিন খোয়াব আর পূরণ হলো না।’

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ নেতা বলেন, ‘আদালতের রায় আপনাদের ক্ষমতায় বসাবে।’ তিনি বলেন, ‘রায় নিয়ে উস্কানি দিচ্ছে বিএনপি। এই পরিবেশ সৃষ্টির জন্য আপনাদের চরম মূল্য দিতে হবে। তারা ভেবেছে বাংলার মাটিতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে আর একটি এক এগারোর পায়তাঁরা করবে। দেশে আর কোন এক এগারো হবে না বলেও মন্তব্য করেন কাদের।

বিএনপি নেতা মওদুদ আহমেদ এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে কাদের বলেন, ‘আপনারা স্বপ্ন দেখেন, কিন্তু দেশের জনগণ আপনাদের সাথে নেই। আপনাদের দিবাস্বপ্ন অচিরেই ভেঙে যাবে। চরম মূল্য দিতে হবে আপনাদের।’

‘বিষধর সাপ নিয়ে আপনারা খেলা করছেন, সে সাপ আপনাদের ছোবল মারবে। আপনাদের করুণ পরিণতির জন্য অপেক্ষা করুন।’

মোশাররফ কী বোঝাতে চান?

২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলাকে সিম্পল ঘটনা বলায় বিএনপি নেতা খন্দকার মোশাররফের তীব্র সমালোচনা করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘গতবার ফখরুল সাহেব বললেন একুশে আগস্ট ইতিহাসের নৃশংসতম হত্যাকাণ্ড আর এবার মোশারফ সাহেব বললেন এটা জাতীয় দুর্ঘটনা, এ ধরনের দুর্ঘটনা হতেই পারে। সত্যের সঙ্গে কি নিষ্ঠুর তামাশা।’

‘আপনারা ধরেই নিয়েছিলেন শেখ হাসিনা মরে গেছে। শেখ হাসিনা বেঁচে যাওয়াটাই কি জাতীয় দুর্ঘটনা? কী বুঝাতে চান ড. মোশারফ সাহেব?’।

একুশে আগস্টের ব্লু প্রিন্ট হাওয়া ভবন থেকেই হয়েছিল অভিযোগ করে কাদের বলেন, ‘এই ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে জজ মিয়া নাটক সাজিয়েছিল তারা। ওই হত্যাকাণ্ডের আলামত ধ্বংস করার চেষ্টা করা হয়েছে। এক বিচারপতির নেতৃত্বে তদন্ত পরিকল্পিত সব কিছুই ব্লু প্রিন্টের অংশ।’

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে আলোচনায় আরও বক্তব্য দেন, সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের মহাসচিব ও সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, লায়ন মুজিবুর রহমান প্রমুখ।

ঢাকাটাইমস/২৩আগস্ট/জিএম/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :