ঈদে আসছে সত্যজিতের ‘ফেলুদা’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৭, ১৫:৪৩

শিগগিরই বাংলাদেশে শুরু হতে যাচ্ছে সত্যজিৎ রায়ের বিখ্যাত গোয়েন্দা চরিত্র ফেলুদা নিয়ে টিভি এবং ওয়েব সিরিজ। এক এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয় ক্যান্ডি প্রোডাকশন এবং টম ক্রিয়েশনস।

প্রতিষ্ঠান দুইটি জানায়, তারা সত্যজিৎ রায়ের ছেলে সন্দীপ রায়ের কাছ থেকে ফেলুদার সবগুলো গল্প নিয়ে কাজ করার স্বত্ব পেয়েছেন। সিরিজটির প্রথম সিজনে চারটি গল্প দিয়ে শুরু হবে এবং পরবর্তীতে অন্যান্য গল্প নিয়ে কাজ হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ইতোমধ্যে দুইটি গল্প নির্মিত হয়েছে। এগুলো ঈদে চ্যানেল আইতে প্রচার হবে।

এ সংবাদ সম্মেলনে অতিথি ছিলেন চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সত্যজিৎ রায়ের পুত্র ও বিখ্যাত চিত্র পরিচালক সন্দীপ রায়, টপ অব মাইন্ড এর সিইও জিয়াউদ্দিন আদিল, গ্রে এডভারটাইজিং এর ম্যানাজিং ডিরেক্টর সাইদ গউসুল আলম শাওন, গ্রামীণফোন এর হেড অফ মিডিয়া অপারেশনস ফারহা নাজ জামান, আড্ডা টাইমস এর ম্যানাজিং ডিরেক্টর রাজিব মেহরা এবং টপ অব মাইন্ড ও ক্যান্ডি প্রোডাকশন এর শীর্ষস্থানীয় কর্মকর্তাবৃন্দ।

প্রথম সিজনে থাকছে ‘ফেলুদা’ সিরিজের চারটি গল্প। এগুলো হলো- ‘শেয়াল দেবতা রহস্য’, ’ঘুরঘুটিয়ার ঘটনা’, ’গোলকধাম রহস্য’ এবং ’গ্যাংটকে গন্ডগোল’। এই ঈদে চ্যানেল আই এ প্রচারিত হবে ’শেয়াল দেবতা রহস্য’ ও ’ঘুরঘুটিয়ার ঘটনা’।

টেলিভিশনে স¤প্রচারের পরপরই দর্শক এই সিরিজটি ওয়েব সিরিজ হিসেবে বাংলাদেশ থেকে দেখতে পাবেন 'বায়স্কোপ'-এ এবং বাংলাদেশের বাইরে 'আড্ডা টাইমস' এ।

সিরিজটিতে ফেলুদা চরিত্রে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় এবং তপসে চরিত্রে থাকছেন রিদ্ধি সেন।

টপ অব মাইন্ড এর সিইও জিয়াউদ্দিন আদিল বলেন ‘সত্যজিৎ রায় প্রথম যখন ফেলুদা নামের এই চরিত্র নিয়ে লেখা শুরু করেন, তখন থেকেই প্রিয় এই চরিত্রটি বাঙালি সাহিত্য পাঠকদের হৃদয়ে এবং মনের মধ্যে স্থান করে নেয়। ফেলুদার গল্প বছর বছর ধরে বাঙালি পাঠকদের কল্পনার রাজ্য দখল করে রেখেছে এবং নতুন এই সিরিজটির ব্যাপারে আমি খুবই আশাবাদী এবং একই সাথে গর্বিত যে এবার ফেলুদা বাংলাদেশে আসছে।’

সত্যজিৎ রায়ের পুত্র ও বিখ্যাত চিত্র পরিচালক সন্দীপ রায় বলেন ‘আমি খুবই আনন্দিত যে বাংলাদেশে ফেলুদা সম্পূর্ণ নতুন রূপে বানানো হচ্ছে। আজকের যুগের দর্শকেরা পর্দায় বিখ্যাত এই গোয়েন্দা চরিত্রটিকে দেখতে পারবে এবং আমি বিশ্বাস করি যে ঠিক আগের যুগের পাঠক এবং দর্শকদের মত তারাও এই চরিত্রের আকর্ষণে বিমুগ্ধ হবে।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :