সাভারের বংশী নদী থেকে ৪ লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)
| আপডেট : ২৩ আগস্ট ২০১৭, ১৯:৫২ | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৭, ১৭:৫০

বজ্রপাতের ঘটনায় ঢাকার সাভারের বংশী নদীতে নিখোঁজ চারজনের উদ্ধার করেছে সাভার ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এ নিয়ে সাতটি লাশ উদ্ধার করা হয়েছে। তবে সংস্থাটি এও জানায়, নিহতরা পানিতে ডুবে মারা গেছে।

বুধবার দুপুরে বংশী নদী বিভিন্ন পাড় থেকে প্রথমে তিনজন এবং বিকালে আরো একজনের লাশ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- মহেলা বেগম, মিনতি রানী ও দীপু লাল। তারা মানিকগঞ্জের সিংগাইরের আখতার ফার্নিচারের শ্রমিক। একজনের পরিচয় এখনো জানা যায়নি।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার সকালে সাভারের কাতলাপুর এলাকায় নৌকাযোগে কর্মস্থলে যাচ্ছিল প্রায় ৩০ জন শ্রমিক। এসময় বজ্রপাত হলে শ্রমিকবাহী নৌকাটি উল্টে সাতজন আহত ও পাঁচ থেকে ছয়জন নিখোঁজ হয়। পরে আহতদের উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন। রাতে আহতদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় আরো একজনের মৃত্যু হয়। এ ঘটনার পর বুধবার দুপুরে নদীতে নিখোঁজ তিনজনের মৃতদেহ ভাসতে দেখে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। পরে সাভার ফায়ার সার্ভিসের একটি দল তিনজনের লাশ উদ্ধার করে। বিকালে আরো একজনের লাশ ভেসে উঠলে উদ্ধার করে ফায়ার সার্ভিস।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সাভার ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা লিটন আহমেদ জানান, স্থানীয়দের খবরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ভাসমান অবস্থায় মহেলা বেগম, মিনতি রানী ও দীপু লাল নামে তিনজনের লাশ উদ্ধার করে। পরে বিকালে ্আরো একজনের লাশ উদ্ধার করা হয়। নিখোঁজ একজনেরও জন্য তল্লাশি চলছে বলেও জানান তিনি।

এদিকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের তহবিল হতে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল আহমেদ নিহত প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা দিয়েছেন।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/আইআই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :