বুধবার সূচকের সঙ্গে লেনদেনও কমেছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৭, ১৯:৩৬

মূল্যসূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের দুই শেয়ারবাজারে শেষ হয়েছে লেনদেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ অংশ নেওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। একই সঙ্গে কমেছে লেনদেনও।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, বুধবার ডিএসইতে ৮৭৬ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ১০১ কোটি ৬০ লাখ টাকা কম।

দিনশেষে আজ ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৫৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ২১০২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১৬৪টির আর অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানির শেয়ার দর।

আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো: বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড, লংকাবাংলা ফিন্যান্স লিমিটেড, বিবিএস ক্যাবলস্ লিমিটেড, ফরচুন সুজ লিমিটেড, এসিআই লিমিটেড, বিডিকম অনলাইন লিমিটেড, ইউনাইটেড ফিন্যান্স লিমিটেড, কেয়া কসমেটিক্স লিমিটেড, গোল্ডেন হারভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং আল আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৬৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ১৮৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা