টাইগারদের ওয়েস্ট ইন্ডিজ সফর স্থগিতের সম্ভাবনা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৭, ২০:৩৯

আগামী বছরের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ সফর করার কথা ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। কিন্তু এই সফর পিছিয়ে চলে যেতে পারে জুলাইয়ে। কারণ, আগামী মার্চে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ বাছাইপর্ব। বর্তমানে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে নবম অবস্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজের বাছাইপর্বে অংশ নেয়ার সম্ভাবনা রয়েছে।

জানা গেছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি) এই সিরিজ পেছানোর ব্যাপারে সম্মতি হয়েছে। বিশ্বকাপ বাছাইপর্বের পর ‍জুনে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে শ্রীলঙ্কা। এরপর জুলাইয়ে ক্যারিবীয় দ্বীপে সফর করবে টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজ সফর পেছালে টাইগারদের জন্যও সুবিধা হবে। কারণ, ফেব্রুয়ারিতে সফর হলে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ খেলেই ওয়েস্ট ইন্ডিজে চলে যেতে হবে মাশরাফি-মুশফিক-সাকিবদের।

আগামী ১৫-৩১ মার্চ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে নিদাহাস ট্রফি। এই টুর্নামেন্টে অংশ নিবে টাইগারারা। সুতরাং, ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ সফর করলে ক্যারিবীয় দ্বীপ থেকে সরাসরি শ্রীলঙ্কায় যেতে হবে টাইগারদের। বর্তমান সূচি অনুযায়ী আগামী এপ্রিল-জুলাই সময়ে কোনও আন্তর্জাতিক ম্যাচ নেই বাংলাদেশ দলের। এরপর আগস্টে অস্ট্রেলিয়া সফর করার কথা রয়েছে টাইগারদের।

২০১৭ সালের বাকি সময়ে ব্যস্ত সূচি রয়েছে টাইগারদের। আগামী ৮ সেপ্টেম্বর শেষ হওয়ার কথা অস্ট্রেলিয়া সিরিজ। এরপরই সাউথ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ দল। এই সফর শেষ হবে আগামী ২৯ অক্টোবর। দেশে ফিরে মাশরাফি-মুশফিক-সাকিব-তামিম-রিয়াদরা অংশ নিবেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে। আর আগামী ডিসেম্বর-জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ খেলবে টাইগাররা।

(ঢাকাটাইমস/২৩ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :