বঙ্গোপসাগরে ৪৫ মাঝি অপহরণ

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৭, ২১:৫৮

বঙ্গোপসাগরে জেলে ট্রলারে গণডাকাতির পর ৪৫ মাঝিকে অপহরণ করেছে সুন্দরবন কেন্দ্রিক দস্যু বাহিনী। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত বরগুনার পাথরঘাটা থেকে ৪০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে সুন্দরবন সংলগ্ন নারিকেলবাড়িয়া ও কচিখালী এলাকায় এ ঘটনা ঘটে।

এসময় দস্যুদের হামলায় আট জেলে আহত হয়। তাদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অপহৃত মাঝিদের মধ্যে এফবি রনি ট্রলারের মাঝি সোহরাব, এফবি মায়ের দোয়া ট্রলারের মাঝি হায়দার ও হানিফা, এফবি মায়ের দোয়া নামে অপর আরেকটি ট্রলারের মাঝি আবদুল হক। অন্যদের নাম জানা যায়নি।

ফিরে আসা ট্রলারে জেলেদের বরাত দিয়ে জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি মো. গোলাম মোস্তফা চৌধুরী জানান, সুন্দরবনের নারিকেলবাড়িয়া ওকচিখালী এলাকায় বেশকিছু ট্রলার এক সাথে অবস্থান করছিল। এসময় একটি সশস্ত্র ডাকাত দল জেলেদের অস্ত্রের মুখে জিম্মি করে ট্রলারে থাকা রসদসামগ্রী লুট করার পাশাপাশি অন্তত ৪৫ জন জেলেকে অপহরণ করে মুক্তিপণের জন্য সুন্দরবনের গহীনে নিয়ে যায়।

এ বিষয়ে কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লে. মাহমুদ বলেন, জেলে অপহরণের খবর শোনার সাথে সাথে অপহৃত জেলেদের উদ্ধারে অভিযান শুরু করা হয়েছে। সাগরে অবস্থানরত জেলেদের মাছ ধরা নির্বিঘ্ন করার জন্য টহল জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :