সিন্ডিকেটের সিদ্ধান্তে ইবি কর্মকর্তাদের অসন্তোষ

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৭, ২২:২৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তারা সিন্ডিকেটের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছে। কর্মকর্তাদের চাকরির বয়স ৬২ বছর থেকে ৬০ বছর করায় এ অসন্তোষ প্রকাশ করে তারা।

বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতির কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করে কর্মকর্তারা।

বিশ্ববিদ্যালয়ের ২৩৬তম সিন্ডিকেটে কর্মকর্তাদের চাকরির ৬২ বছর থেকে ৬০ বছর করা হয়। এ ঘটনায় তাদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করেছে। গত বছরের ৩ এপ্রিল এক সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারীদের চাকরি থেকে অবসরের বয়সসীমা ৬০ থেকে ৬২ বছরে উন্নীত করেন তৎকালীন ভিসি প্রফেসর ড. আব্দুল হাকিম সরকার। বর্তমান ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী ২৩৬তম সিন্ডিকেটে এ সিদ্ধান্ত বাতিল করেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের চাকরির বয়সসীমা ৬২ বছর রাখা এবং ক্যাম্পাসের কর্মঘণ্টা সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত করাসহ প্রশাসনের কাছে বিভিন্ন দাবি জানায় বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি।

দাবি মেনে না নেয়ায় কর্মকর্তাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঈদের ছুটি শেষে কর্মকর্তা সমিতির সাধারণ সভার সিদ্ধান্তের আলোকে প্রশাসনের বিরুদ্ধে কঠোর আন্দোলনে যাবেন বলে জানান কর্মকর্তারা।

কর্মকর্তা সমিতির সভাপতি সামছুল ইসলাম জোহা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ রকম সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমাদের দাবি মেনে না নিলে আগামী দিনে আন্দোলনে নামা হবে এবং আইনি প্রক্রিয়ায় সামনের দিকে যাওয়া হবে।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :