রায়ের বিরুদ্ধে অশোভনীয় মন্তব্য আগুন নিয়ে খেলার শামিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ আগস্ট ২০১৭, ০৯:৫৪ | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৭, ২২:৩৭

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায় নিয়ে বিতর্কের অবতারণা অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক বলছে জাতীয় আইনজীবী সমিতি। তারা বলছে, রায়ের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতির বিরুদ্ধে অশোভনীয় মন্তব্য আগুন নিয়ে খেলার শামিল।

আজ বুধবার সুপ্রিম কোর্ট বার ভবনের ল রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ওই আইনজীবী সমিতির নেতারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির সভাপতি অ্যাডভোকেট শাহ মো. খসরুজ্জামান।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়কে ঐতিহাসিক বলে উল্লেখ করেন খসরুজ্জামান। তিনি বলেন, ‘ষোড়শ সংশোধনীর রায়কে কেন্দ্র করে প্রধান বিচারপতির বিরুদ্ধে আক্রমণাত্মক বক্তব্যের মাধ্যমে আপিল বিভাগকে বিতর্কিত করার চেষ্টা চলছে। নিদারুণভাবে ক্ষুণ্ন করা হয়েছে বিচার বিভাগের মর্যাদাকে।’

এভাবে চলতে থাকলে আদালতের প্রতি মানুষের আস্থা কমে যাবে উল্লেখ করে আইনজীবী নেতা আশঙ্কা করেন, এতে দেশে এক ভয়াবহ অবস্থার সৃষ্টি হতে পারে। আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতার প্রশ্নে আইনজীবী সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

সংগঠনের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট শেখ আখতারুল ইসলাম, কে এম জাবিরসহ জাতীয় আইনজীবী সমিতির নেতারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/এমএবি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :