আমাদের খাদ্যের অভাব নেই: মায়া

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ আগস্ট ২০১৭, ২৩:১৫ | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৭, ২৩:১৩

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, আমাদের খাদ্যের কোনো অভাব নেই, টাকার অভাব নেই। যেখানে যা প্রয়োজন বানভাসি মানুষের জন্য তাই করা হবে। তিনি বলেন, এই মুহূর্তে আমাদের সবচেয়ে বড় কাজ ধর্যের সাথে দুর্যোগকে মোকাবেলা করা। এজন্য সরকারের পাশাপাশি সম্পদশালী মানুষদের এগিয়ে আসতে হবে।

বুধবার দুপুরে মানিকগঞ্জের শিবালয় উপজেলার আরিচা বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয় মাঠে বানভাসিদের ত্রাণ বিতরণের আগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

শিবালয় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিকাশ চন্দ্র সাহার সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ-১ (ঘিওর,দৌলতপুর ও শিবালয়) আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর-হরিরামপুর) আসনের সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব গোলাম মোস্তফা, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন, জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিম, পুলিশ সুপার মাহফুজুর রহমান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম সাংগঠনিক সম্পাদক তায়েবুর রহমান টিপু, শিবালয় উপজেলা যুবলীগের আহবায়ক এ, কে এম মিরাজ হোসেন (লালন ফকির) ও জেলা ছাত্রলীগের সভাপতি কাজী রাজু আহম্মেদ বুলবুল প্রমুখ।

ত্রাণমন্ত্রী বলেন, এ পর্যন্ত মানিকগঞ্জে ছয়শ মেট্রিকটন চাল ও ২০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ইতোমধ্যে বর্ন্যাতদের মাঝে সেগুলো বিলিয়ে দেওয়া হয়েছে। আজ আরও তিনশ মেট্রিকটন চাল ও ১০ লাখ টাকা দিয়েছি। যতদিন বানভাসি মানুষ ঘরে ফিরে না যাবে, ততদিন এই ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে।

মায়া হুঁশিয়ারি দিয়ে বলেন, কোথাও এখন পর্যন্ত ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ কানে আসেনি। ত্রাণ বিতরণ নিয়ে দুর্নীতি হলে কfউকে মাফ করা হবে না।

পরে মন্ত্রী আরিচা ঘাট থেকে স্পিডবোট যোগে হরিরামপুর উপজেলার কাঞ্চনপুর ইউনিয়ন ও গোপিনাথপুর ইউনিয়নে বানভাসি মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :