বিষ খাইয়ে হত্যার চেষ্টা: স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০১৭, ১৮:২১

জয়পুরহাটের আক্কেলপুরে স্ত্রীকে নির্যাতন করে মুখে বিষ ঢেলে হত্যার চেষ্টার অভিযোগে জামিল হোসেন সেন্টু নামে এক ব্যক্তির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে।

আজ বৃহস্পতিবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আক্কেলপুর গ-অঞ্চল আদালতে যৌতুক নিরোধ আইনের ৪ ধারায় এ মামলা দায়ের করেনে সেন্টুর স্ত্রী জেসমিন আক্তার। মামলায় জয়পুরহাট লিগ্যাল এইড এর সহযোগিতা করে।

আদালতের বিচারক তৌফিকুল ইসলাম আসামিকে সমন দিয়ে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ১৯৯৭ সালে জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার পুরাতন বাজারের মৃত আবুল হোসেন সাখিদারের ছেলে জামিল হোসেন সেন্টুর সাথে ক্ষেতলাল উপজেলার মামুদপুর গ্রামের মৃত জছির উদ্দীন মাস্টারের মেয়ে জেসমিন আক্তারের সাথে ১ লাখ ১ টাকা দেনমোহর ধার্য্য করে বিয়ে হয়। বিয়ের কিছু দিন পর থেকেই যৌতুকের কারণে প্রায়ই জেসমিনকে মারধর করতেন সেন্টু। তিনি মদ, জুয়া ও অন্য মহিলাদের সাথে আসক্ত ছিলেন। এ ব্যাপারে সালিশও হয়েছে একাধিক বার। গত ২৩ আগস্ট সেন্টু পূণরায় যৌতুকের সাড়ে তিন লাখ টাকা জেসমিনের পিতার বাড়ি থেকে এনে দেওয়ার জন্য চাপ দেয়। জেসমিন যৌতুকের টাকা দিতে অস্বীকার করলে স্বামী সেন্টু মারপিট করে মুখে বিষ ঢেলে দিয়ে হত্যার চেষ্টা করেন। এসময় সেন্টুর একমাত্র কলেজপড়–য়া কন্যা ইসরাত জাহান জেমি তার মাকে উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করে। পরে নির্যাতিতা জেসমিন সুস্থ্য হয়ে জয়পুরহাট আদালতে মামলা দায়ের করে। মামলার আসামিকে আগামী ১০ অক্টোবর স্ব-শরীরে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন আদালত।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :