যে কারণে বিশ্ব একাদশে নেই ভারতীয় ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০১৭, ২০:৫৮

আগামী মাসে পাকিস্তানে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বিশ্ব একাদশ। এই সিরিজের জন্য বৃহস্পতিবার ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এই স্কোয়াডে বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন ওপেনার তামিম ইকবাল। স্কোয়াডের অধিনায়ক করা হয়েছে সাউথ আফ্রিকার ফাফ ডু প্লেসিসকে।

এই স্কোয়াড দেখে হয়তো অনেকেই অবাক হতে পারেন। কারণ, এখানে ভারত থেকে কোনও ক্রিকেটার নেই। স্কোয়াডে যে ভারত থেকে কোনও ক্রিকেটার থাকবে না এটা আগে থেকে অনেকেই অনুমান করেছিলেন। তাছাড়া কয়েকদিন আড়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নজাম শেঠির বক্তব্যেও বিষয়টি উঠে এসেছিল।

নজাম শেঠি বলেছিলেন, ‘এই টিমের কোচ থাকবেন অ্যান্ডি ফ্লয়াওয়ার। তাছাড়া খেলোয়াড় হিসেবে থাকবেন সাউথ আফ্রিকার হাশিম আমলা, ফাফ ডু প্লেসিস, মরনি মরকেল ও ইমরান তাহির। বাকি খেলোয়াড় থাকবেন ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড থেকে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এই স্কোয়াডের অংশ হতে কোনও ভারতীয় খেলোয়াড়কে অনুমতি দেয়নি’।

১৪ সদস্যের মধ্যে একজন বাংলাদেশি (তামিম ইকবাল), তিনজন অস্ট্রেলিয়ান (জর্জ বেইলি, টিম পেইনে, বেন কাটিং), পাঁচজন সাউথ আফ্রিকান (ফাফ ডু প্লেসিস, হাশিম আমলা, ডেভিড মিলার, ইমরান তাহির, মরনি মরকেল), ‍দুইজন ওয়েস্ট ইন্ডিয়ান (ড্যারেন স্যামি, স্যামুয়েল বাদরি), একজন শ্রীলঙ্কান (থিসারা পেরেরা), একজন ইংলিশ (পল কলিংউড) ও একজন কিউই (গ্র্যান্ট এলিয়ট) ক্রিকেটার রয়েছেন।

বিশ্ব একাদশের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন জিম্বাবুয়ে দলের সাবেক ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ার। আগামী ১২, ১৩ ও ১৫ সেপ্টেম্বর লাহোরে অনুষ্ঠিত হবে এই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

ওয়ার্ল্ড ইলেভেন স্কোয়াড: তামিম ইকবাল, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, ডেভিড মিলার, মরনি মরকেল, স্যামুয়েল বাদরি, জর্জ বেইলি, বেন কাটিং, গ্র্যান্ট এলিয়ট, টিম পেইনে, থিসারা পেরেরা, ড্যারেন স্যামি, ইমরান তাহির, পল কলিংউড।

(ঢাকাটাইমস/২৪ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :