ভুবনেশ্বরের ব্যাটিংয়ে ম্লান ধনঞ্জয়ার ছয় উইকেট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ আগস্ট ২০১৭, ১০:৩৫ | প্রকাশিত : ২৫ আগস্ট ২০১৭, ০৮:৩৮

ছয় উইকেট নিয়েও শ্রীলঙ্কাকে জেতাতে পারেননি আকিলা ধনঞ্জয়া। ভুবনেশ্বর কুমারের রেকর্ড ব্যাটিংয়ে তিন উইকেটের জয় তুলে নিয়েছে ভারত। এর ফলে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বিরাট কোহলিরা। সিরিজের তৃতীয় ম্যাচ আগামী ২৭ আগস্ট।

গতকাল পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৩৬ রান করে শ্রীলঙ্কা। পরে বৃষ্টি আইনে ভারতের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা ছিল ২৩১ রান।

ব্যাটিংয়ে ভারতের শুরুটা ছিল দারুণ। ওপেনিং জুটিতে ১০৯ রানের পার্টনারশিপ গড়েছিলেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। দলীয় ১০৯ রানে আকিলা ধনঞ্জয়ার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন রোহিত শর্মা। এরপর ভারতীয় ব্যাটিং লাইন আপে ভাঙন শুরু হয়।

দলীয় ১৩১ রানে তারা সপ্তম উইকেট হারায়। এর মধ্যে ছয়টি উইকেটই নেন অফস্পিনার আকিলা ধনঞ্জয়া। গতকাল তিনি মোট ১০ ওভার বল করে ৫৪ রান দিয়ে ছয়টি উইকেট নেন। এটি তার ক্যারিয়ার সেরা বোলিং।

ভারতের সাত উইকেট পড়ে যাওয়ার পর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে জুটি বাঁধেন ভুবনেশ্বর কুমার। দু’জনে মিলে ১০০ রানের পার্টনারশিপ গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৫৩ রান করে অপরাজিত থাকেন ভুবনেশ্বর কুমার। এটি তার ক্যারিয়ার সেরা ব্যাটিং। আর ওয়ানডেতে এটি তার প্রথম হাফ সেঞ্চুরি। কিন্তু মহেন্দ্র সিং ধোনি হাফ সেঞ্চুরি করতে পারেননি। তিনি ৪৫ রান করে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা ইনিংস: ২৩৬/৮ (৫০ ওভার)

ফল: বৃষ্টি আইনে তিন উইকেটে জয়ী ভারত।

নিরোশান ডিকওয়েলা ৩১, দানুশকা ‍গুনাথিলাকা ১৯, কুসল মেন্ডিস ১৯, উপুল থারাঙ্গা ৯, অ্যাঞ্জেলো ম্যাথুজ ২০, মিলিন্দা সিরিবর্দনে ৫৮, চামারা কাপুগেদারা ৪০, আকিলা ধনঞ্জয়া ৯, দুশমান্থ চামিরা ৬*, বিশ্ব ফার্নান্দো ৩*; ভুবনেশ্বর ‍কুমার ০/৫৩, জ্যাসপ্রীত বুমরাহ ৪/৪৩, যুজবেন্দ্র চাহাল ২/৪৩, হার্দিক পান্ডিয়া ১/২৪, আক্সার প্যাটেল ১/৩০, কেদার যাদব ০/৩২)।

ভারত ইনিংস: ২৩১/৭ (৪৪.২/৪৭ ওভার)

(রোহিত শর্মা ৫৪, শিখর ধাওয়ান ৪৯, লোকেশ রাহুল ৪, কেদার যাদব ১, বিরাট কোহলি ৪, মহেন্দ্র সিং ধোনি ৪৫*, হার্দিক পান্ডিয়া ০, আক্সার প্যাটেল ৬, ভুবনেশ্বর কুমার ৫৩*; লাসিথ মালিঙ্গা ০/৪৯, বিশ্ব ফার্নান্দো ০/৩২, অ্যাঞ্জেলো ম্যাথুজ ০/১১, দুশমান্থ চামিরা ০/৪৫, আকিলা ধনঞ্জয়া ৬/৫৪, মিলিন্দা সিরিবর্দনে ১/৩৯)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: আকিলা ধনঞ্জয়া (শ্রীলঙ্কা)।

(ঢাকাটাইমস/২৫ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :