অমানুষিক নির্যাতনের ক্ষত নিয়ে সৌদি থেকে ফিরলেন সালমা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ আগস্ট ২০১৭, ১৯:১২

দীর্ঘ আট মাস সৌদি আরবের রিয়াদের একটি বাসাবাড়িতে গৃহকত্রীর অসংখ্য নির্যাতনের ক্ষত শরীরে নিয়ে দেশে ফিরেছেন চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার শিবপুর গ্রামের গৃহবধূ সালমা খাতুন। গত মঙ্গলবার সৌদি আরবের একটি বিমানযোগে ঢাকার হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান সালমা খাতুন। এরপর তাকে গুরুতর অসুস্থ অবস্থায় ভর্তি করা হয়েছে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে।

নির্যাতনের শিকার সালমার পরিবার জানায়, ভালো বেতনের চাকরির কথা বলে চলতি বছরের জানুয়ারি মাসে আলমডাঙ্গা উপজেলার পাঁচকমলাপুর গ্রামের জলিল মন্ডলের ছেলে হাবুর প্রলোভনে সৌদি আরবে যান সালমা খাতুন। বিদেশ যাওয়া বাবদ নিজেদের সামান্য জমিজামা বিক্রি করে দালালের হাতে তুলে দেন দেড় লাখ টাকা।

নির্যাতিত গৃহবধূ সালমা খাতুন ঢাকাটাইমসকে বলেন, ‘সৌদিতে নেয়ার পর আমাকে কাজ দেয়া হয় রিয়াদের মুল্লা নামক স্থানের একটি বাসায়। সেখানে তিন মাস কাজ করার পর বেতন চাইলে গৃহকত্রী আজ্জা কখনো লাঠি দিয়ে পিটুনি আবার কখনো গরম খুন্তির ছ্যাকা দিয়ে পুড়িয়ে দিতো আমার শরীরের বিভিন্ন অংশ। এভাবে নির্যাতনের পর আমি অসুস্থ হয়ে পড়লে আমাকে স্থানীয় একটি বেসরকারি হসপিটালে টানা ২৫ দিন ভর্তি থাকতে হয়।’

সালমা বলেন, ‘এ রকম তিন দফায় আমাকে নির্যাতনের পর হাসপাতালের একজন চিকিৎসকের সহযোগিতায় সৌদির পুলিশ রবিবার আমাকে ওই বাড়ি থেকে উদ্ধার করে। পরে তাদের সহযোগিতায় মঙ্গলবার আমাকে দেশে ফেরত পাঠানো হয়।’

সালমার স্বামী জিনারুল ইসলাম জানান, বাড়িতে আসার পর সালমা অসুস্থ হয়ে পড়লে শুক্রবার তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সার্জারি কনসালটেন্ট ডা. তারিক হাসান শাহীন সালমার শরীরে ক্ষত দেখে তাকে পৈশাচিকভাবে নির্যাতন করা হয়েছে বলে মন্তব্য করেন। তিনি জানান, সালমার দুই পা হাতসহ সমস্ত শরীরে অংসখ্য নির্যাতনের ক্ষত রয়েছে। তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ ঢাকাটাইমসকে বলেন, নির্যাতনের ঘটনাটি যদি সত্যি হয়ে থাকে তাহলে অবশ্যই তা দুঃখজনক। বিষয়টি তদন্ত করে মন্ত্রণালয়ের মাধ্যমে অভিযুক্তদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/২৫আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

উপবৃত্তির টাকা দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৮

সনদ জালিয়াতি: কারিগরি বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে ডিবি

বুথ ভেঙে নিরাপত্তাকর্মীকে হত্যা, বেরিয়ে এল রহস্য

জাল সার্টিফিকেট: প্রয়োজনে কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :