সুপ্রিম কোর্টে অবকাশ শুরু রবিবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০১৭, ১৮:৫০

আগামীকাল রবিবার ২৭ আগস্ট থেকে ২ অক্টোবর পর্যন্ত সাপ্তাহিক ছুটি ও সরকারের ঘোষিত ছুটি ও কোর্টের অবকাশের কারণে সুপ্রিম কোর্টের নিয়মিত বিচার কার্যক্রম বন্ধ থাকবে।

এ সময়ে জরুরি মামলাসংক্রান্ত শুনানি ও নিষ্পত্তির জন্য থাকছে অবকাশকালীন বেঞ্চ। আগামী ৩ অক্টোবর মঙ্গলবার থেকে যথারীতি খুলবে সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এ দীর্ঘ অবকাশে আপিল বিভাগের অফিসের সময়সূচি সাপ্তাহিক ও সরকারি ছুটি ব্যতীত সকাল সাড়ে ৮টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করে দিয়েছেন প্রধান বিচারপতি।

অবকাশকালীন এ সময়ে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য সুপ্রিম কোর্টের উভয় বিভাগে অবকাশকালীন বেঞ্চ বিচার কার্যক্রম পরিচালনা করবে। ইতোমধ্যে প্রধান বিচারপতি আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন।

সুপ্রিম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, অবকাশকালীন আপিল বিভাগে জরুরি মামলার বিষয়ে শুনানি ও নিষ্পত্তির জন্য বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এবং বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে বিচার কার্যক্রম পরিচালনা করার জন্য মনোনীত করছেন প্রধান বিচারপতি। আপিল বিভাগে বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ২৯ আগস্ট থেকে ৬ সেপ্টেম্বর এবং বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ১১ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর এবং ২৬ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে চেম্বার কোর্টে শুনানি করবেন বলে আপিল বিভাগের বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. আজিজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার ও দিন নির্ধারণ করে দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বিভিন্ন বেঞ্চ গঠন করে দিয়েছেন। এসব বেঞ্চে অবকাশে জরুরি মামলাসংক্রান্ত মামলার শুনানি ও নিষ্পত্তি হবে।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

এই বিভাগের সব খবর

শিরোনাম :