‘বিএনপির গা থেকে মানুষ পোড়ার গন্ধ বের হয়’

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০১৭, ১৯:১৫

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি বলেছেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে- আরও এগিয়ে যাবে। কোন ষড়যন্ত্র করে লাভ হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে জনগণ আছেন। আগামী নির্বাচনেও আওয়ামী লীগ ক্ষমতায় আসবে। এজন্য নেতাকর্মীসহ সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।’

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরো বলেন, ‘একজন বিচারপতির দেয়া রায় নিয়ে কথা বলে বিএনপি রাজনীতির মাঠ গরম করে ক্ষমতায় যেতে পারবে না। ক্ষমতায় যেতে হলে নিজস্ব এজেন্ডা দরকার- তা বিএনপির নেই।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ‘রায়ের পরে তাকে এখন টিভিতে দেখা যাচ্ছে। ফখরুলদের গায়ে মানুষ পোড়ানোর গন্ধ। বিএনপি রাস্তায় বেরোলে গা থেকে মানুষ পোড়া গন্ধ বের হয়। তাই তারা মানুষের সামনে আসতে পারে না। বিএনপি খুশি হচ্ছে এই ভেবে যে, রায় তাদের ক্ষমতায় নিয়ে আসবে। সে গুড়েবালি।’

তিনি শনিবার দুপরে মাগুরার মহম্মদপুর উপজেলা সদরের আর.এ.কে.এইচ ইনস্টিটিউশন মাঠে অনুষ্ঠিত ন্যাশনাল সার্ভিস কর্মসূচি শেষে সুবিধাভোগী যুবকদের সাথে মতবিনিময় ও সঞ্চয় ফেরত প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আনোয়ারুল করিম, পরিচালক প্রশাসন শিশির কুমার রায়, ন্যাশনাল সার্ভিস কর্মসূচির পরিচালক আবুল হাছান খান, জেলা প্রশাসক আতিকুর রহমান ও পুলিশ সুপার মুনিবুর রহমান, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক রিয়াজুল আলম খান প্রমুখ

তিনি বাংলাদেশ-অস্টোলিয়া টেস্ট ক্রিকেট নিয়ে বলেন, ‘বাংলাদেশকে ভয় পায় অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দল। তাই তারা এতদিন জঙ্গির ভুয়া ইস্যু দেখিয়ে বাংলাদেশে খেলতে আসতে চায়নি। কিন্তু আসলে তারা বাংলাদেশের তারকা সাকিব, মুস্তাফিজ, সাম্যদের ভয় পায়। এবার বাংলাদেশ সিরিজে তাদের আমরা পরাজিত করব।

অনুষ্ঠানে ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় উপজেলার ৯১৫ জন সুবিধাভোগী যুবক ও যুব মহিলাদের মধ্যে সঞ্চয় ফেরত হিসেবে ৪ কোটি ৩৯ লাখ ২০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। ন্যাশনাল সার্ভিস কর্মসূচি সফলভাবে সম্পন্ন হওয়া সুফলভোগীদের পাশে থাকবে যুব উন্নয়ন অধিদপ্তর। সর্ভিসের ২ বছর শেষ হলেও ওই সকল বেকার যুবক-যুবতীদের চিন্তার কিছু নেই। তাদের স্বাবলম্বী ও আত্মকর্মী হওয়ার জন্য ঋণ দেবে যুব উন্নয়ন অধিদপ্তর ও কর্মসংস্থান ব্যাংক।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দরিদ্রতা বিমোচনের জন্য প্রত্যেক ঘরে ঘরে কর্মসংস্থানের ঘোষণা দিয়েছিলেন। তারই অংশ হিসেবে প্রধানমন্ত্রী ২৫ থেকে ৩৫ বছর বয়সী বেকার যুবকদের কর্মসংস্থার সৃষ্টির জন্য ন্যাশনাল সার্ভিস কর্মসূচির প্রবর্তন করেন।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

এই বিভাগের সব খবর

শিরোনাম :