নজরুল বিশ্ববিদ্যালয়ে কবির ৪১তম প্রয়াণ দিবস পালিত

কনবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০১৭, ১৭:৫৬

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪১তম প্রয়াণ দিবস উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

রবিবার প্রথমে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ হতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্বরত ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান সোহেল রানাসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে কবির জীবন ও দর্শন নিয়ে এক আলোচনা সভা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্বরত ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান।

অন্যান্যের মধ্যে আলোচনা করেন- সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান সোহেল রানা ও গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) শেখ মো. জালাল উদ্দিন।

আলোচনা সভায় সঞ্চালনা করেন ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজের সহকারী পরিচালক মুহাম্মদ রাশেদুল আনাম। এছাড়া কবির আত্মার মাগফেরাত কামনা করে কোরআনখানি এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল হয়।

প্রসঙ্গত, দিবসটি উপলক্ষে ১৮ সেপ্টেম্বর বড় পরিসরে বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে এবং আলোচনা শেষে ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজের শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

নজরুল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ভর্তি পরীক্ষা ২৭ এপ্রিল শুরু

জবিতে অনির্দিষ্টকালের জন্য অনলাইনে ক্লাস, চলবে সেমিস্টার পরীক্ষা

কুবির তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

এই বিভাগের সব খবর

শিরোনাম :