অপহৃতা শিশু কন্যাসহ মা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০১৭, ১৮:১৫

দিনাজপুরে অপহরণকারীদের হাত থেকে অপহৃতা মা তার দেড় মাসের শিশু কন্যাসহ পালিয়ে আসতে সক্ষম হয়েছেন। কন্যা শিশু কন্যাসহ মা আদুরী বেগমকে নীলফামারীর সৈয়দপুর শহরের মিস্ত্রিপাড়া এলাকার একটি বাসায় দীর্ঘ ১০ দিন ধরে আটকে রেখেছিল অপহরনকারীরা। শনিবার রাতে তারা পালিয়ে আসতে সক্ষম হয়।

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার সোনাপুকুর পশ্চিমপাড়ার আইয়ুব আলীর মেয়ে আদুরী খাতুন।

১৫ আগস্ট রাতে পিত্রালয় থেকে দেড় মাস বয়সী শিশু কন্যাসহ অপহরণ হন। পরদিন আদুরীর বড় ভাই হামিদুল ইসলাম এ ঘটনায় পার্বতীপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

আদুরী সংবাদকর্মীদের জানান, তাদের গ্রামের মোতালেব হোসেন, নাজির হোসেন, একরামুল হোসেনসহ আরো কয়েকজন তাকে অপহরণ করে সৈয়দপুর শহরের মিস্ত্রিপাড়ায় অপহরণকারী আমিনুল হকের সহযোগিতায় তার বোনের বাসায় আটকে রাখে। এ সময় অপহরণকারীরা অনেকগুলো কাগজে আমার স্বাক্ষর নেয়। স্বাক্ষর দিতে অস্বীকার করলে তারা আমার ওপর অমানবিক শারিরীক নির্যাতন চালায়।

আদুরীর বাবা আইয়ুব আলী জানান, অপহরণকারীদের সাথে আমার জমি সংক্রান্ত একটি দ্বন্দ্ব রয়েছে। তারা আমার মেয়েকে অপহরণ করে ঘটনাটি ভিন্নভাবে প্রবাহিত করার ষড়যন্ত্রে লিপ্ত ছিল।

তিনি জানান, আমার মেয়ে জীবনবাজি রেখে অহরণকারীদের হাত থেকে পালিয়ে এসেছে। আমরা বিষয়টি থানায় অবহিত করে গ্রামবাসীসহ আদুরীকে থানায় নিয়ে যাই। থানা কর্তৃপক্ষ অপহৃতার জবানবন্দি শুনে তাকে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পরামর্শ দিলে অসুস্থ আদুরীকে ভর্তি করা হয়।

এ ব্যাপারে পার্বতীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহমেদের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করে সংযোগ না হওয়ায় কথা হয় ওই থানার সেকেন্ড অফিসার এম. আর সাঈদের সাথে। তিনি জানান, অপহরণের পর থেকে পুলিশ অপহৃতা মা ও শিশুকে উদ্ধারে চেষ্টা চালিয়ে ছিল। আদুরীর বক্তব্য নোট করা হয়েছে এবং চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করার কথা বলা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশ অপহরণের বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখছে।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/এসএএস/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :