গ্রাম্য শালিসে গৃহবধূ নির্যাতন, ইউপি সদস্য গ্রেপ্তার

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০১৭, ১৮:৫৫

কুষ্টিয়ার মিরপুরে ধর্ম মামার সাথে অবৈধ সম্পর্কের অভিযোগে গ্রাম্য শালিসে এক গৃহবধূকে নির্যাতনের ঘটনায় প্রধান আসামি ইউপি সদস্য মোজাম্মেল হক বকুলকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাতে তার নিজ এলাকা বলিদাপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ইউপি সদস্য বারুইপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য।

এর আগে গ্রাম্য সালিশে গৃহবধূ নির্যাতনের ঘটনায় জেলাব্যাপী তোড়পাড় সৃষ্টি হলে জেলা প্রশাসক জহির রায়হান নির্যাতিত গৃহবধূকে সকল ধরনের আইনি ও স্বাস্থ্যসেবা প্রদানের জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন।

এ ঘটনায় নির্যাতিত ওই গৃহবধূর শাশুড়ি রুপজান খাতুন বাদী হয়ে স্থানীয় ইউপি সদস্য মোজাম্মেল হক বকুলকে প্রধান আসামি করে পাঁচজনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন।

অন্য আসামিরা হলেন- মিন্টু, মাহাবুল, মিজারুল ও আশফারুল ইসলাম ওরফে কালু।

জানা গেছে, উপজেলার বারুইপাড়া ইউনিয়নের বলিদাপাড়া গ্রামের রিপন আলীর স্ত্রী সালমা খাতুনের সাথে ছাতিয়ান ইউনিয়নের সাপকামড়া গ্রামের ধর্ম মামা শরিফুল ইসলাম ওরফে সুবলের অবৈধ সম্পর্কের অভিযোগে গত সোমবার সন্ধ্যায় তাদের ওই গৃহবধূর বাড়িতে ভাত খাওয়ার সময় স্থানীয় জনগণ ধরে নিয়ে যায়। বিষয়টি নিয়ে গভীর রাতে স্থানীয় ইউপি সদস্য মোজাম্মেল হক বকুলের উপস্থিতি শালিসি বৈঠক হয়। শালিসে মাতুব্বররা ওই দুইজনকে বেধড়ক মারপিট এবং ধর্ম মামাকে ২০ হাজার টাকা জরিমানা ধার্য করেন। তাৎক্ষণিক টাকা দিতে ব্যর্থ হওয়ায় তার ব্যবহৃত মোটরসাইকেলটি ইউপি সদস্য মোজাম্মেল হক বকুলের জিম্মায় রাখা হয়।

শালিসের বিচারকরা পরবর্তীতে নির্যাতিত ওই গৃহবধূকে তার বাড়িতে আটকে রেখে পল্লী চিকিৎসক দিয়ে গোপনে চিকিৎসা দেন।

শুক্রবার দুপুর ১২টার দিকে পুলিশ তাকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুর রকিব জানান, তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তবে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

এ ব্যাপারে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় ইউপি সদস্য বকুলকে তার নিজ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :