টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠত্বের ৩ ক্যাটাগরিতে মির্জাপুর

মির্জাপুর (টাঙ্গাইল)প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০১৭, ২২:০৬

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু জেলার শ্রেষ্ঠ জনপ্রতিনিধি, মির্জাপুরের ইসরাত সাদমীন শ্রেষ্ঠ নির্বাহী কর্মকর্তা নির্বাচিত হয়েছেন। একই সাথে বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় জেলার শ্রেষ্ঠ সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়।

প্রাথমিক শিক্ষার মানউন্নয়নে অবদান রাখায় জেলার শ্রেষ্ঠশিক্ষক, শিক্ষিকা, কর্মকর্তা, কর্মচারী, ব্যক্তি ও প্রতিষ্ঠান বাছাই কমিটি ১৯ ক্যাটাগরিতে ব্যক্তি ও প্রতিষ্ঠানকে শ্রেষ্ঠ ঘোষণা করে। এর মধ্যে মির্জাপুরে তিন ক্যাটাগরিতে তারা জেলার শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছে।

রবিবার মির্জাপুর উপজেলা শিক্ষা অফিস সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

বাছাই কমিটির সভাপতি টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন ও সদস্য সচিব জেলা শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত পত্রে তাদের শ্রেষ্ঠ নির্বাচিত করা হয়।

মীর এনায়েত হোসেন মন্টু পরপর দুইবার নির্বাচিত মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন। তিনি উপজেলার গোড়াই ইউনিয়নের নাজিরপাড়া গ্রামের বাসিন্দা।

অন্যদিকে ২৮তম বিসিএসের কর্মকর্তা ইসরাত সাদমীন ৯ জানুয়ারি মির্জাপুরের ইউএনও হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকেই প্রাথমিক শিক্ষার মানউন্নয়ন, বাল্যবিবাহ বন্ধ, নারীর ক্ষমতায়, সরকারি সম্পত্তি রক্ষা ও মাদকের বিরুদ্ধে শক্ত অবস্থান গ্রহণ করে তিনি ব্যাপক সুনাম অর্জন করেছেন।

অপরদিকে বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের লেখাপড়ার পরিবেশ ও ফলাফলে বরাবরই উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের মর্যাদা অর্জন করে আসছে। বিগত কয়েক বছর ধরে বাইমহাটি সরকারি বিদ্যালয় থেকে পিএসসি পরীক্ষায় অংশ গ্রহণকারী সকল শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে থাকে।

এদিকে মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু জেলার শ্রেষ্ঠ জনপ্রতিনিধি, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন জেলার শ্রেষ্ঠ ইউএনও ও বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় জেলার শ্রেষ্ঠ শিক্ষা্ প্রতিষ্ঠানের মর্যাদা অর্জন করায় তাদের অভিনন্দন ও স্বাগত জানিয়েছেন মির্জাপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. খলিলুর রহমান।

এ উপজেলার প্রাথমিক শিক্ষার মানউন্নয়নে বিগত দিনে নিজ নিজ অবস্থানে থেকে তারা যে অবদান রেখেছেন- এটা তারই স্বীকৃতি। তিনি আরও বলেন, জেলায় নির্বাচিতদের নাম বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ নির্বাচিত করার জন্য বাছাই কমিটিতে প্রেরণ করা হয়ে থাকে। আশা করি, সেখানেও আমরা ভাল করব।

প্রাথমিক শিক্ষায় অবদান রাখায় টাঙ্গাইল জেলার মধ্যে তিন ক্যাটাগরিতে মির্জাপুরের একজন জনপ্রতিনিধি, একজন প্রশাসনের কর্মকর্তা ও প্রতিষ্ঠান শ্রেষ্ঠ হওয়ায় আনন্দ প্রকাশ করে তাদের অভিনন্দন জানিয়েছেন মির্জাপুর প্রেসক্লাব সভাপতি শামসুল ইসলাম সহিদ, মির্জাপুর বাজার বণিক সমিতির সভাপতি গোলাম ফারুক সিদ্দিকী, মির্জাপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. মিয়াজ উদ্দিন মিয়া।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :