ব্রাহ্মণবাড়িয়ায় কোটি টাকার ভারতীয় শাড়িসহ গ্রেপ্তার ১

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ আগস্ট ২০১৭, ১১:২১ | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৭, ১০:৪৫

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় প্রায় এক কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়িসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সদস্যরা। রবিবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রতি বছরই ঈদকে সামনে রেখে সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রচুর পরিমাণ ভারতীয় শাড়ি-কাপড়, কসমেটিকস, মসলাসহ বিভিন্ন পণ্য বাংলাদেশে আসে। এবারও ঈদকে সামনে রেখে সীমান্ত পেরিয়ে চোরাই পথে ভারতীয় কাপড়, কসমেটিকস ও মসলাসহ বিভিন্ন পণ্য আনছেন চোরাকারবারীরা। বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেক পণ্য জব্দ করতে সক্ষম হলেও চোরাচালানে জড়িত অনেককে ধরতে পারছেন না। আবার অনেকে আইনশৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে ভারতীয় বিভিন্ন পণ্য বাংলাদেশে আনছেন।

ভৈরব র‌্যাব-১৪ কোম্পানির কমান্ডার মেজর শেখ আরেফিন পরাগ জানান, বিজয়নগর থানাধীন হাজীপুর এলাকায় চোরাচালান ও কালবাজারির মাধ্যমে বিপুল ভারতীয় শাড়িকাপড় বিক্রির জন্য মজুদ করা হয়েছে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৪ র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। পরে কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়িসহ চোরাচালানকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়। তার নাম তোফাজ্জল হোসেন। তিনি বিজয়নগর উপজেলার জালালপুর গ্রামের রুস্তম মিয়া ছেলে।

জব্দ করা কাপড়ের মধ্যে ১৪১১ পিস ভারতীয় শাড়ি রয়েছে। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে বিজয়নগর থানায় মামলা করা হয়েছে।

ঢাকাটাইমস/২৮আগস্ট/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :