আজও কমলাপুর থেকে দেরিতে ছাড়ছে ট্রেন

এম গোলাম মোস্তফা, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ আগস্ট ২০১৭, ১৬:৪৩ | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৭, ১৫:৫২

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিটের যাত্রা শুরু হয়েছে গতকাল রবিবার থেকে। ওইদিন বনানীতে লাইনের সমস্যার কারণে ট্রেনের যাত্রায় বিঘ্ন ঘটে। সেই বিঘ্নের কারণে সোমবারও বেশ কিছু ট্রেন দেরিতে ছাড়ছে।

রেলওয়ে সূত্র জানায়, রবিবার সকাল পৌনে সাতটার দিকে বনানী উড়াল সড়কের নিচের রেলক্রসিংয়ে একটি লাইনের পাত নয় ইঞ্চির মতো ভাঙা পাওয়া যায়। এজন্য প্রায় এক ঘণ্টা ওই লাইন দিয়ে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। এরপর পুনরায় দুটি ট্রেন চালানোর পর আবারো দুই ঘণ্টা বন্ধ রেখে মেরামত করা হয়।

এই পথে দুটি রেললাইন রয়েছে। একটি যাওয়ার, অন্যটি আসার। ঢাকায় আসার লাইনটিতেই ত্রুটি ছিল। এজন্য প্রায় তিন ঘণ্টা আসা-যাওয়ার সব ট্রেনই পাশের লাইনটি দিয়ে চালানো হয়। এ কারণে ১১টি ট্রেন সময় মেনে চলতে পারেনি। এগুলো গাজীপুরের জয়দেবপুর থেকে কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত বিভিন্ন স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়।

সোমবার সকালে রংপুর এক্সপ্রেস ট্রেনটি নির্ধারিত সময় সাড়ে নয়টায় ছেড়ে যায়। আর দিনাজপুরগামী একতা এক্সপ্রেস ট্রেনটিও ছেড়ে যায় নির্ধারিত সময়েই। কিন্তু খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ছাড়তে প্রায় দেড় ঘণ্টা দেরি হয়, অন্যদিকে নীল সাগর ট্রেনটি ছাড়তেও প্রায় আড়াই ঘণ্টা দেরি হয়।

বিষয়টি নিয়ে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তীর সঙ্গে কথা হয়। তিনি ঢাকাটাইমসকে জানান, গতকাল বনানীতে সৃষ্ট সমস্যার কারণে ট্রেনগুলোর সিডিউল ধরে রাখা যায়নি। তবে আজ ট্রেনগুলো নির্দিষ্ট সময়ে ছেড়ে যাচ্ছে। দুই-একটি ট্রেন ছাড়তে একটু দেরি হয়েছে।

সিতাংশ চক্রবর্তী বলেন, সকালে রংপুর এক্সপ্রেস এবং একতা এক্সপ্রেস ট্রেন দুটি সঠিক সময়ে ছেড়ে গেছে। আমরা শতভাগ চেষ্টা করছি ঈদযাত্রীদের যাতে কোনো ধরনের সমস্যা না হয়।

খুলনার সুন্দরবন এক্সপ্রেসের জন্য অপেক্ষা করছিলেন আমিন উদ্দিন। ঢাকাটাইমসের সঙ্গে আলাপকালে তিনি বলেন, এবার অতি বর্ষণে রাস্তার অবস্থা অনেক খারাপ, তাই অনেক যুদ্ধ করে ট্রেনের টিকিট নিলাম। কিন্তু এখন দেখি ট্রেনের দেখা নাই। মাইকে বলছে ট্রেনটি আসতে আরও দেরি হবে। এখন বসে থাকা ছাড়া আর কী করার আছে, দেখি এখন ট্রেনটি কখন ছাড়ে।

রেলওয়ে সূত্রে জানা যায়, কমলাপুর থেকে প্রতিদিন ৩১টি ট্রেনের ২২ হাজার ৪৯৬টি অগ্রিম টিকিট বিক্রি করা হয়েছে। ২৯ তারিখ থেকে স্পেশাল ট্রেনগুলোর আরও ২৬০০ অগ্রিম টিকিট বিক্রি করা হয়েছে। এর মধ্যে ২৫ শতাংশ অনলাইনে, ৫ শতাংশ ভিআইপি, ৫ শতাংশ রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ। বাকি ৬৫ শতাংশ টিকিট দেয়া হয়েছে কাউন্টার থেকে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য গত ১৮ আগস্ট থেকে অগ্রিম টিকিট বিক্রি করা হয়। এ দিন দেয়া হয়েছিল ২৭ আগস্টের টিকিট। এছাড়া ১৯, ২০, ২১ ও ২২ আগস্ট বিক্রি করা হয় যথাক্রমে ২৮, ২৯, ৩০ ও ৩১ আগস্টের টিকিট।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/জিএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

৫০ হাজার টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন

এই বিভাগের সব খবর

শিরোনাম :